দুই গোলেই এনদ্রিকের বাজারমূল্য বেড়ে সাড়ে ৫ কোটি

২৯ মার্চ ২০২৪

দুই গোলেই এনদ্রিকের বাজারমূল্য বেড়ে সাড়ে ৫ কোটি

ফুটবলের একসময়ের পরাশক্তি ব্রাজিলের ভবিষ্যত তারকা হিসেবে ইতোমধ্যেই নিজেকে প্রায় প্রতিষ্ঠিত করে পেলেছেন এনদ্রিক। ১৭ বছরের এই কিশোরের সঙ্গে আরও আগেই মোটা অংকের টাকায় চুক্তি করেছে রিয়াল মাদ্রিদ। ব্রাজিলও তাকে ঘিরে দেখছে হেক্সা মিশনের স্বপ্ন। এনদ্রিকও নিজের সামর্থ্য প্রমাণ করে যাচ্ছেন পারফর্ম্যান্স দিয়ে।

সদ্য শেষ হওয়া আন্তর্জাতিক বিরতিতে ব্রাজিলের হয়ে ক্যারিয়ারের প্রথম দুই গোল করেছেন এনদ্রিক। পেলের পর এনদ্রিকই একমাত্র ব্রাজিলিয়ান ফুটবলার, যিনি বয়স ১৮ বছর বয়স হওয়ার আগে পরপর দুটি আন্তর্জাতিক ম্যাচে গোল করলেন। এই দুই ম্যাচের পর থেকে তাকে অনেকেই ভবিষ্যতের পেলে, রোমারিও হিসেবে মন্তব্য করছেন। তবে শুধু প্রশংসাই নয়, এই দুই গোলে এনদ্রিকের বাজারমূল্যও বেড়েছে অনেক।

ফুটবলের দলবদল বিষয়ক ওয়েবসাইট ট্রান্সফারমার্কেট-এর হিসাব অনুযায়ী, আন্তর্জাতিক বিরিততে যাওয়ার আগে এনদ্রিকের বাজারমূল্য ছিল ৪ কোটি ৪০ লাখ ইউরো। যা এখন বেড়ে ৫ কোটি ৫০ লাখ ইউরোতে গিয়ে পৌঁছেছে। তবে রিয়াল মাদ্রিদ নাকি বাজারমূল্যের চেয়েও বেশি অর্থে এনদ্রিককে দলে নিয়েছে। আনুষ্ঠানিক ঘোষণা না এলেও ইউরোপিয়ান গণামাধ্যম জানিয়েছে, এনদ্রিকের জন্য ৬ কোটি ইউরো খরচ করেছে রিয়াল। সেইসঙ্গে কর হিসেবে দিয়েছে আরও ১ কোটি ২০ লাখ ইউরো।

মন্তব্য করুন: