সুয়ারেসের গোলে মেসিবিহীন ম্যাচে মায়ামির ড্র

৩১ মার্চ ২০২৪

সুয়ারেসের গোলে মেসিবিহীন ম্যাচে মায়ামির ড্র

লিওনেল মেসি ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার পর থেকেই হয়ে উঠেছেন দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়। আর্জেন্টাইন মহাতারকার হাত ধরেই ক্লাবটি পেয়েছে প্রথম কোনো শিরোপার স্বাদ। মেজর লিগ সকারের (এমএলএস) নতুন মৌসুমের শুরুটাও করেছিল বেশ দুর্দান্ত। তবে চোটের কারণে দলের সবচেয়ে বড় তারকা মাঠের বাইরে থাকায় যেন খেই হারিয়ে ফেলেছে মায়ামি। মেসিবিহীন আরও একটি ম্যাচে জয় ছাড়াই মাঠ ছাড়তে হয়েছে তাদের।

এমএলএসে বাংলাদেশ সময় রোববার সকালে ঘরের মাঠে লুইস সুয়ারেসের গোলে এগিয়ে যাওয়ার পরেও নিউ ইয়র্ক সিটির সঙ্গে ১-১ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়ে মায়ামি। মেসিকে ছাড়া এখন পর্যন্ত খেলা ৩ ম্যাচের দুটিতেই জয় পায়নি তারা, হার একটিতে। আর জয় কেবল এক ম্যাচে। ডিসি ইউনাইটেডের বিপক্ষে সেই ম্যাচে জোড়া গোল করেন দলের উরুগুইয়ান তারকা সুয়ারেস।

এদিন ম্যাচের ১৫তম মিনিটে মায়ামিকে এগিয়ে দেন সুয়ারেস। ফ্রি-কিক থেকে বক্সের ভেতর পাওয়া বলে দুর্দান্ত এক হেডে বল জালে জড়ান সাবেক বার্সেলোনা ও লিভারপুল স্ট্রাইকার। তবে বিরতির আগেই সেই গোল শোধ করে নিউ ইয়র্ক সিটি।

বিরতির পর আক্রমণের ধার আরও বাড়ায় জেরার্দো মার্তিনোর শিষ্যরা। কিন্তু প্রতিপক্ষ গোলরক্ষকের নৈপুণ্যে বল জালের দেখা পায়নি। ৮০তম মিনিটে সুয়ারেসের দারুণ এক শট ঠেকিয়ে তাকে গোল বঞ্চিত করেন আমেরকিান গোলরক্ষক ম্যাট ফ্রিস।

গত ম্যাচে নিউ ইয়র্ক রেড বুলসের ৪-০ গোলে বিধ্বস্ত হওয়ার পর মাঠে দলের মানসিকতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন কোচ জেরার্দো মার্তিনো। তবে সিটির বিপক্ষে ম্যাচ শেষে এদিন তিনি দলের প্রশংসা করে বলেন, দল ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা তৈরি করেছে। এটা আজ বেশ ভালোভাবেই ফুটে উঠেছে। আমার মতে, দল আজ যা করেছে এটা তাদের প্রাপ্য। আমরা ভালো খেলেছি। আমরা গোল করার বেশ কিছু সুযোগ তৈরি করেছি।

এই ড্রয়ে ৭ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে এমএলএসের ইস্টার্ন কনফারেন্সে তালিকার দ্বিতীয় স্থানে আছে মায়ামি। ৬ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে সিনসিনাটি।

আগামী বুধবার কনক্যাকাফ চ্যাম্পিয়নস কাপের কোয়ার্টার-ফাইনালের ম্যাচ দিয়ে মাঠে ফেরার কথা রয়েছে মায়ামি অধিনায়ক মেসির

মন্তব্য করুন: