রদ্রিগোর জোড়া গোলে শিরোপা পুনরুদ্ধারে আরও এগিয়ে রিয়াল

১ এপ্রিল ২০২৪

রদ্রিগোর জোড়া গোলে শিরোপা পুনরুদ্ধারে আরও এগিয়ে রিয়াল

নিষেধাজ্ঞার কারণে স্প্যানিশ লা লিগায় ভিনিসুস জুনিয়রকে ছাড়াই মাঠে নেমেছিল রিয়াল মাদ্রিদ। তবে এই ব্রাজিলিয়ান তারকার অভাব কিছুতেই বুঝতে দেননি তারই স্বদেশি রদ্রিগো।  ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডের জোড়া গোলে আথলেতিক বিলবাওকে ২-০ গোলে হারিয়ে শিরোপা পুনরুদ্ধারের অভিযানে শীর্ষস্থান আরও মজবুত করেছে কার্লো আনচেলত্তির শিষ্যরা।

রোববার ঘরের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ের ম্যাচের অষ্টম মিনিটে ব্রাহিম দিয়াসের ক্রস থেকে একক নৈপুণ্যে বক্সের বাইরে থেকে জোরালো শটে বল জালে জড়িয়ে দলকে এগিয়ে দেন রদ্রিগো। ৭৩তম মিনিটে জুড বেলিংহ্যামের বাড়ানো বলে অসাধারণ ফিনিশিংয়ে ব্যবধান দ্বিগুণ করেন ২৩ বছর বয়সী এই ফরোয়ার্ড।

আন্তর্জাতিক বিরতির পর প্রথমবারের মতো মাঠে নামা রিয়ালের খেলা নিয়ে সন্তুষ্ট আনচেলত্তি। ম্যাচ শেষে দলের প্রশংসা করে এই ইতালিয়ান কোচ বলেন, “আন্তর্জাতিক বিরতিতে অনেক খেলোয়াড়ের জাতীয় দলের হয়ে খেলে আসাকে বিবেচনায় নিলে এটা কঠিন একটা ম্যাচই ছিল। সত্যি কথা হচ্ছে আমরা খুব ভালোভাবে শুরু করেছি এবং দ্রুত আক্রমণে গিয়েছি। রক্ষণের দিক থেকেও আমরা জমাট এবং শৃঙ্খলাবদ্ধ ছিলাম, খুব বেশি ঝুঁকিও নিইনি।

এই ম্যাচ দিয়ে দুই ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফেরেন বেলিংহ্যাম। অন্যদিকে, কার্ডের খাঁড়ায় বাইরে বসেই দলের জয় দেখতে হয় ভিনিসুসকে। ম্যাচে জোড়া গোল করা রদ্রিগোর চলতি মৌসুমে লিগে গোল সংখ্যা এখন ১৫টি, অ্যাসিস্ট ৮টি। গুঞ্জন আছে, কিলিয়ান এমবাপ্পে রিয়ালে যোগ দিলে তাকে বিক্রি করে দিতে পারে ক্লাবটি। তবে বিষয়টি নিয়ে খুব একটা না ভাবছেন না জানিয়ে রদ্রিগো বলেন, “এমবাপ্পে এলে আমাকে বেঞ্চে বসতে হবে কি না? কোচের জন্য এটা এক মধুর সমস্যা হবে।

অন্যদিকে, এই ম্যাচ দিয়ে চোট কাটিয়ে মাঠে ফেরেন রিয়ালের এদের মিলিতাও। গত আগস্টে এই ব্রাজিলিয়ান ডিফেন্ডার এসিএলের ইনজুরিতে লম্বা সময়ের জন্য মাঠের বাইরে চলে যান। যোগ করা সময়ে স্টেডিয়াম ভর্তি সমর্থকদের উষ্ণ অভ্যর্থনায় মাঠে নামেন তিনি।

এই জয়ে পয়েন্ট তালিকায় দুইয়ে থাকা চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার চেয়ে ৮ পয়েন্ট এগিয়ে রিয়াল। ৩০ ম্যাচ শেষে রিয়ালের পয়েন্ট ৭৫। সমান ম্যাচে শাভি এরনান্দেস শিষ্যদের পয়েন্ট ৬৭

মন্তব্য করুন: