রয় কিনের কাছে হলান্দ নিম্নমানের খেলোয়াড়

১ এপ্রিল ২০২৪

রয় কিনের কাছে হলান্দ নিম্নমানের খেলোয়াড়

গোল করার দক্ষতার দিক দিয়ে নতুন প্রজন্মের ফুটবলারদের মধ্যে সবার উপরের দিকেই থাকবেন আর্লিং হলান্দ। প্রতিপক্ষের জালে নিয়মিত বল জড়ালেও বড় ম্যাচ আসলেই যেন হারিয়ে যান ম্যানচেস্টার সিটির এই নরওয়ের স্ট্রাইকার। বড় দলগুলোর বিপক্ষে হলান্দের এরকম নিষ্প্রভ পারফরম্যান্সের কারণে তাকে নিম্নমানের খেলোয়াড় হিসেবে আখ্যা দিয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেড কিংবদন্তি রয় কিন।

রোববার রাতে আর্সেনালের বিপক্ষে সিটির ইংলিশ প্রিমিয়ার লিগে শিরোপা লড়াইয়ের গুরুত্বপূর্ণ ম্যাচে সবার চোখ ছিল হলান্দের ওপর। কিন্তু পুরো ম্যাচে গোল করা তো দূরের কথা, কোনো সুযোগই তৈরি করতে পারেননি এই গোলমেশিন। পুরো সময় মাঠে সব মিলিয়ে শটই নেন কেবল ৪টি। ম্যাচটি গোল শূন্য ড্র হলেও হলান্দের পারফরম্যান্স নিয়ে বেশ সমালোচনা হচ্ছে।

ম্যাচ শেষে স্কাই স্পোর্টসের এক অনুষ্ঠানে হলান্দের হতশ্রী পারফরম্যান্স নিয়ে সাবেক ইউনাইটেড আইরিশ মিডফিল্ডার কিন বলেন, “তার মাঠের খেলা খুবই নিম্নমানের। এটা শুধু আজকের কথা নয়, আমি সাধারণভাবেই এমনটা মনে করি।

তবে শুধু এই ম্যাচেই যে হলান্দ নিষ্প্রভ ছিলেন তা কিন্তু নয়, চলতি মৌসুমে প্রিমিয়ার লিগে পয়েন্ট তালিকার শীর্ষ চারে থাকা তিন দলের বিপক্ষে ম্যাচে মাঠে নামা এই স্ট্রাইকারের গোল স্রেফ একটি। অথচ মৌসুমে এখন পর্যন্ত ১৮ গোল করে তালিকার সবার উপরে আছেন তিনি।

হলান্দের গোল করার দক্ষতা নিয়ে কোনো প্রশ্ন না রাখা কিন বলেন, “গোলমুখে সে বিশ্বসেরা। কিন্তু একজন খেলোয়াড় হিসেবে তার সাধারণ খেলা খুবই নিম্নমানের।

শুধু গোল করার চিন্তা বাদ দিয়ে মাঠের খেলার উন্নতি করার পরামর্শ দিয়ে হলান্দের উদ্দেশে ইউনাইটেডের হয়ে ৪৮০ ম্যাচে মাঠে নামা কিন বলেন, “তাকে এটার (খেলার) উন্নতি করতে হবে। সে অনেকটা দ্বিতীয় স্তরে খেলা খেলোয়াড়ের মতো। তাকে আমি এভাবেই দেখি। মাঠের সাধারণ খেলায় তাকে উন্নতি করতে হবে এবং এটা কয়েক বছরের মধ্যে হবে। সে অসাধারণ একজন স্ট্রাইকার। কিন্তু তাকে তার সামগ্রিক খেলায় আরও উন্নতি করতে হবে।

মন্তব্য করুন: