তিন দিনে রোনালদোর দুই হ্যাটট্রিক

৩ এপ্রিল ২০২৪

তিন দিনে রোনালদোর দুই হ্যাটট্রিক

সৌদি প্রো লিগে আগের ম্যাচেই দারুণ এক হ্যাটট্রিক করেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। সেই ম্যাচের রেশ কাটতে না কাটতেই আবারও প্রতিপক্ষের জালে তিনবার লক্ষ্যভেদ করেছেন পর্তুগিজ মহাতারকা। দলের সবচেয়ে বড় তারকার অসাধারণ হ্যাটট্রিকে আবহাকে ৮-০ গোলে বিধ্বস্ত করে টানা তৃতীয় জয় তুলে নিয়েছে আল-নাসের।

গত শনিবার আল-তাইয়ের বিপক্ষে করা হ্যাটট্রিকের তুলনায় রোনালদোর এদিনের হ্যাটট্রিকটি ছিল আরও দৃষ্টিনন্দন ও দুর্দান্ত। মঙ্গলবার আবহার মাঠে ম্যাচের ১১তম মিনিটে গোল উৎসবের শুরুটাও করেন পাঁচবারের ব্যালন ডি’অরজয়ী এই তারকা।   

ডি-বক্সের পাওয়া রোনালদোর ফ্রি-কিক আটকানোর জন্য মানবদেয়াল তৈরি করে পেছনে একজন ডিফেন্ডারকে শুইয়ে রেখেছিল আবহা। কিন্তু সেই দেয়ালের নিচ দিয়েই বল মেরে ম্যাচে নিজের প্রথম গোল করেন আল-নাসের অধিনায়ক। ১০ মিনিট পর আবারও ফ্রি-কিক থেকে বল জালে জড়ান রোনালদো। ডান পায়ের নিখুঁত শটটি গোলরক্ষকের শুধু দাঁড়িয়ে দর্শকের মতো দেখা ছাড়া আর তেমন কিছু করারও ছিল না। আর ৪২তম মিনিটে সতীর্থের বাড়ানো বল থেকে বক্সের বাইরে থেকে দারুণ এক চিপশটে গোল করে ক্যারিয়ারের ৬৫তম হ্যাটট্রিক পূরণ করেন রোনালদো।   

আল-নাসেরের হয়ে ৫৯ ম্যাচে ৩৯ বছর বয়সী রোনালদোর এটি পঞ্চম হ্যাটট্রিক। ক্যারিয়ারের ৬৫ হ্যাটট্রিকের ৩০টি করেছেন বয়স ত্রিশের কোটা ছোঁয়ার আগে। আর বাকি ৩৫টি হ্যাটট্রিক করেন বয়স ৩০ বছর পার হওয়ার পর!

৮ গোলের ম্যাচে প্রথমার্ধেই প্রতিপক্ষের জালে আল-নাসেরের জড়ানো ৫ গোলেই ভূমিকা রাখেন রোনালদো। ৩৩তম মিনিটে সাদিও মানে এবং ৪৪তম মিনিটে আবদুল মজিদ আল-সুলাইহিমের গোলে সহায়তা করেন তিনি। প্রথমার্ধ শেষে আর মাঠে না নামলেও চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৫ ম্যাচে ৩৬ গোল এখন রোনালদোর। ২৯ গোল নিয়ে লিগের সর্বোচ্চ গোলদাতাও এখন তিনি।  

তবে বিশাল ব্যবধানে ম্যাচ জিতলেও শীর্ষে থাকা নেইমারের আল-হিলালের চেয়ে ১২ পয়েন্ট পিছিয়ে আল-নাসের। সমান ২৬ ম্যাচ শেষে ২০ জয়ে রোনালদোর দলের পয়েন্ট ৬২।

মন্তব্য করুন: