আমি পুরুষ বলেই চুমু নিয়ে এত প্রশ্ন : রুবিয়ালেস

৫ এপ্রিল ২০২৪

আমি পুরুষ বলেই চুমু নিয়ে এত প্রশ্ন : রুবিয়ালেস

মেয়েদের বিশ্বকাপ ফুটবল ফাইনাল শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে স্পেনের ফুটবলার হেনি হেরমোসোকে তার ইচ্ছার বিরুদ্ধে চুমু খেয়ে বিপদে আছেন লুইস রুবিয়ালেস। সভাপতির পদ হারানো, বিশ্বজুড়ে নিন্দা আর নিষেধাজ্ঞার পরও রুবিয়ালেস নিজের দোষ খুঁজে পাচ্ছেন না। তার দাবি, পুরুষ বলেই চুমু নিয়ে তাকে এত প্রশ্নের মুখোমুখি হতে হচ্ছে।

গত বুধবার দুর্নীতির মামলার অংশ হিসেবে রুবিয়ালেসকে আটক করেছির স্পেনের পুলিশ। তবে জিজ্ঞাসাবাদ করে তাকে ছেড়ে দেওয়া হয়। ছাড়া পাওয়ার পর স্পেনের এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে রুবিয়ালেস দাবি করেছেন, ২০২৩ সালের ওই বিশ্বকাপ ফাইনালের পুরস্কার মঞ্চে যা হয়েছে, সেটা হেনি হেরমোসোর সম্মতিতেই। এতে তার কোনো দোষ নেই।

আমি (চুমু দেওয়ার আগে) তাকে জিজ্ঞেস করেছিলাম। সে বলেছিলঠিক আছে। আপনি এ বিষয়ে হেরমোসোকে প্রশ্ন করতে পারছেন না, কিন্তু আমাকে প্রশ্ন করতে পারছেন। এর কারণ, আমি পুরুষ বলে? আমি ভাবতেই পারছি না, এটাকে কেউ যৌন হয়নি বলতে পারে!

ইতোমধ্যেই আদালতে ৪৬ বছর বয়সী রুবিয়ালেসের বিরুদ্ধে যৌন নিপীড়ন এবং জবরদস্তিমূলক কর্মকাণ্ডের অভিযোগ আনা হয়েছে। রুবিয়ালেসের প্রথম অপরাধের জন্য ১ বছর এবং দ্বিতীয়টির জন্য ১৮ মাস বা দেড় বছর সাজা চেয়েছেন রাষ্ট্রপক্ষের কৌসুলিরা। পাশাপাশি রুবিয়ালেসের ৫০ হাজার ইউরো জরিমানার দাবি জানানো হয়েছে। এই অর্থ ক্ষতিপূরণ হিসেবে ফুটবলার হেরমোসোকে দেওয়া হবে।

মন্তব্য করুন: