আইএসের হুমকি: রিয়াল-সিটি ম্যাচের নিরাপত্তায় সাড়ে ৩ হাজার পুলিশ

৯ এপ্রিল ২০২৪

আইএসের হুমকি: রিয়াল-সিটি ম্যাচের নিরাপত্তায় সাড়ে ৩ হাজার পুলিশ

রিয়াল-সিটি ম্যাচ উপলক্ষে মাদ্রিদে কড়া নিরাপত্তা। ছবি : এএফপি

চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে নাশকতার হুমকি দিয়েছে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। এ কারণে মঙ্গলবার রাতে সান্তিয়াগো বের্নাবেউয়ে হতে যাওয়া রিয়াল মাদ্রিদ বনাম ম্যানচেস্টার সিটি ম্যাচের জন্য ৩ হাজার ৫০০ পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। চার ধাপের নিরাপত্তা বেষ্টনী এবং তল্লাশির পর স্টেডিয়ামে ঢুকতে হবে সমর্থকদের। স্টেডিয়ামের পাশের উঁচু ভবনগুলোতে থাকবে স্নাইপার।

মঙ্গলবার সকালে জানা যায়, আইএসের বার্তা প্রচারকারী সংগঠন আল-আজাইম চ্যাম্পিয়নস লিগে হামলার হুমকি দিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছে। সেই পোস্টে দেখা যায়, কালো পোশাক পরে একে-৪৭ রাইফেল নিয়ে এক ব্যক্তি দাঁড়িয়ে আছেন। ওই ব্যক্তির সামনে বিশাল স্টেডিয়াম আর পেছনে চ্যাম্পিয়নস লিগের আসন্ন চারটি ম্যাচের ভেন্যুর নাম লেখা। ছবিটির ওপরে ক্যাপশন, “সবাইকে হত্যা করো”।

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগের চারটি ম্যাচ হবে লন্ডনের এমিরেটস স্টেডিয়াম, প্যারিসের পার্ক দে প্রিন্সেস এবং মাদ্রিদের মেত্রোপলিতানো অ্যারেনা ও সান্তিয়াগো বের্নাবেউয়ে। এই চারটি স্টেডিয়ামের নামই আইএসের হুমকিবার্তায় যুক্ত করা হয়েছে। এই হুমকির পরেও ম্যাচগুলো নির্ধারিত সময়েই হবে বলে ঘোষণা দিয়েছে উয়েফা। তবে তারা এটাকে হালকাভাবে নিচ্ছে না।

স্পেন সরকারের প্রতিনিধি ফ্রান্সিসকো মার্তিন টাইমসকে বলেছেন, “গোয়েন্দা সংস্থা এবং রাষ্ট্রের নিরাপত্তা বাহিনী দ্বারা নির্ধারিত সতর্কতা স্তরের সঙ্গে সামঞ্জস্য রেখে আমরা নিরাপত্তা বাহিনী মোতায়েন করব।”

মন্তব্য করুন: