‘তুরস্কের মেসি’র গোলে শিরোপার আরও কাছে রিয়াল মাদ্রিদ

২৭ এপ্রিল ২০২৪

‘তুরস্কের মেসি’র গোলে শিরোপার আরও কাছে রিয়াল মাদ্রিদ

রিয়াল সোসিয়েদাদকে হারিয়ে লিগ শিরোপা জয়ের আরও কাছে পৌঁছে গেল রিয়াল মাদ্রিদ। প্রতিপক্ষের মাঠে শুক্রবার রাতের ম্যাচটি ১-০ গোলে জিতেছে কার্লো আনচেলত্তির দল। একমাত্র গোলটি করেছেন প্রথমবার শুরুর একাদশে সুযোগ পাওয়া আর্দা গিলের। লিগ শিরোপা পুনরুদ্ধার করতে বাকি ৫ ম্যাচে কার্লো আনচেলত্তির দলের চাই স্রেফ ৪ পয়েন্ট।

প্রতিপক্ষের মাঠে নিয়মিত খেলোয়াড়দের বেশিরভাগকে ছাড়া খেলতে নামা রিয়াল শুরুতে অনেকটা খোলসবন্দি ছিল। প্রথম ২০ মিনিটে তাদের পায়ে বল ছিল মাত্র ৩৫ শতাংশ। এই সময়ে গোলের জন্য একটি শটও নিতে পারেনি তারা। বরং মাঝেমধ্যেই তাদের রক্ষণে ভীতি ছড়ায় সোসিয়েদাদ। ২৯তম মিনিটে গোলে প্রথম শট নিয়ে সেটি থেকেই এগিয়ে যায় রিয়াল।

মাঝমাঠ থেকে সতীর্থের উঁচু করে বাড়ানো বল ডান দিকে পেয়ে বক্সের ভেতরে পাস দেন দানি কারভাহাল। ছুটে গিয়ে ছয় গজ বক্সের বাইরে থেকে বাঁ পায়ের শটে বল জালে পাঠান গিলের। রিয়ালের জার্সিতে তুরস্কের মেসি খ্যাত ১৯ বছর বয়সী এই অ্যাটাকিং মিডফিল্ডারের ৮ ম্যাচে দ্বিতীয় গোল এটি। ৪ মিনিট পর রিয়ালের জাপানি মিডফিল্ডার তাকেফুসা কুবো আরেকটি গোল করলেও বক্সের বাইরে অহেলিয়া চুয়ামেনিকে ফাউল করায় সেটি বাতিল হয়।

বিরতির পর ৭৩তম মিনিটে সোসিয়েদাদের মিকেল ওইয়ারসাবাল রিয়ালের জালে বল পাঠালেও অফসাইডের কারণে গোল হয়নি। এই জয়ে দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনার চেয়ে ১৪ পয়েন্টে এগিয়ে গেল রিয়াল। ৩৩ ম্যাচে ২৬ জয় ও ৬ ড্রয়ে রিয়ালের পয়েন্ট এখন ৮৪। এক ম্যাচ কম খেলা বার্সেলোনার ৭০ পয়েন্ট। আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগ সেমি-ফাইনালের প্রথম লেগে বায়ার্ন মিউনিখের মুখোমুখি হবে রিয়াল।

মন্তব্য করুন: