পিএসজি ছাড়ার আনুষ্ঠানিক ঘোষণা এমবাপ্পের

পিএসজি ছাড়ার আনুষ্ঠানিক ঘোষণা এমবাপ্পের

অবশেষে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে পিএসজির সঙ্গে সম্পর্কচ্ছেদের আনুষ্ঠানিক ঘোষণা দিলেন কিলিয়ান এমবাপ্পে। অনলাইনে সামাজিক যোগাযোগের মাধ্যম এক্স-এ এক ভিডিওবার্তায় এমবাপ্পে বিদায়ী ঘোষণা দিলেও নতুন গন্তব্য সম্পর্কে কিছুই বলেননি। যদিও গত কয়েকমাস ধরেই তার রিয়াল মাদ্রিদে যাওয়ার গুঞ্জন চলছে। এমনকী দীর্ঘমেয়াদী চুক্তির খবরও শোনা গেছে।

২৫ বছর বয়সী এই ফরোয়ার্ড ভিডিওবার্তায় বলেছেন, “আমি সবসময় আপনাদের বলেছি, যখন সময় আসবে, আমি বলব। পিএসজিতে এটাই আমার শেষ মৌসুম। আমি চুক্তি নবায়ন করব না এবং কয়েক সপ্তাহের মধ্যেই এই যাত্রার অবসান হবে। রোববার আমি পার্ক দে প্রিন্সেসে শেষ ম্যাচটি খেলব। এটা অনেক আবেগের ব্যাপার। অনেক বছর ধরে আমি এখানে আছি এবং ফ্রান্সের সবচেয়ে বড় ক্লাবটি আমাকে সেই সুযোগ করে দিয়েছিল। এটা অনেক বড় সম্মানের।”

এমবাপ্পে আরও বলেন, “পিএসজি আমাকে তাদের এখানে আসার, ভীষণ চাপ নিয়ে একটি ক্লাবে খেলার, একজন খেলোয়াড় হিসেবে বেড়ে ওঠার, ইতিহাসের সেরা কয়েকজন খেলোয়াড় এবং গ্রেট চ্যাম্পিয়নদের সাথে খেলার সুযোগ করে দিয়েছিল। এটা কঠিন (বিদায় বলাটা) এবং আমি কখনও ভাবিনি, এই ঘোষণা দেওয়া এতটা কঠিন কাজ হবে। আমার দেশ, ফ্রান্স, লিগ ওয়ান, লিগ আঁ চ্যাম্পিয়নশিপ ছেড়ে যাওয়া… কিন্তু আমি মনে করি, আমার এটার প্রয়োজন…সাত বছর পর একটা নতুন চ্যালেঞ্জ নেওয়া।”

২০১৭ সালে মোনাকো থেকে ধারে পিএসজিতে আসেন এমবাপে। পরের বছরই তাকে কিনে নেয় প্যারিসের দলটি। পিএসজির জার্সিতে ছয়টি লিগ আঁ শিরোপা, তিনটি ফরাসি কাপসহ আরও অনেক ট্রফি জিতেছেন বিশ্বকাপজয়ী এই তারকা। শুধু অধরা রয়ে গেছে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা। এই ক্লাবেই তিনি সতীর্থ হিসেবে পেয়েছেন লিওনেল মেসি, নেইমার, জ্লাতান ইব্রাহিমোভিচ মতো তারকাদের।

মন্তব্য করুন: