বিদায় বেলায় ফ্রান্সসেরার পুরস্কার জিতলেন এমবাপ্পে

বিদায় বেলায় ফ্রান্সসেরার পুরস্কার জিতলেন এমবাপ্পে

আর কয়েকদিন পরেই পিএসজির সঙ্গে সম্পর্কের ইতি টানবেন কিলিয়ান এমবাপ্পে। ফরাসি লিগ চ্যাম্পিয়নদের হয়ে আর তিন ম্যাচ পরেই নতুন গন্তব্যের উদ্দেশে পা বাড়াবেন তিনি। ক্লাব থেকে বিদায় বেলায় ফরাসি এই তারকা জিতেছেন দেশটির বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার।

সোমবার রাতে প্যারিসে ফ্রেঞ্চ প্লেয়ার্স ইউনিয়নের (ইউএনএফপি) এক জমকালো অনুষ্ঠানে টানা পঞ্চমবারের মতো লিগ ওয়ানের সেরা খেলোয়াড়ের খেতাবটি জেতেন এমবাপ্পে। চলতি মৌসুমে পিএসজির সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে এই ফরোয়ার্ড ৪৪ গোল করেছেন।  

গত শুক্রবার সাত বছরের সম্পর্ক শেষ করে পিএসজি ছাড়ার অনুষ্ঠানিক ঘোষণা দেন এমবাপ্পে। তবে ২৫ বছর বয়সী এই তারকা কোথায় যাবেন, সে বিষয়ে কিছু এখনও কিছু না জানালেও এটা অনেকটাই পরিষ্কার যে তিনি রিয়াল মাদ্রিদে যাচ্ছেন। কিন্তু জয় দিয়ে ঘরের মাঠে শেষটা করতে পারেননি তিনি। গত রোববার নিজেদের মাঠে মৌসুমের শেষ ম্যাচে তুলুজের কাছে - গোলে হারে পিএসজি।

তুলুজের বিপক্ষে পিএসজির হয়ে একমাত্র গোলটি করেন এমবাপ্পে। এই গোলে চলতি মৌসুমে লিগ ওয়ানে তার গোল সংখ্যা এখন ২৭টি, যা সর্বোচ্চ গোলদাতার তালিকার দ্বিতীয় স্থানে থাকা ফুটবলারের চেয়ে গোল বেশি।

লিগ ওয়ান থেকে বিদায় বেলায় বর্ষসেরা পুরস্কার হাতে ফ্রান্স অধিনায়ক বলেন, এর মাধ্যমে আমার জীবনের একটি অধ্যায়ের শেষ হচ্ছে। লিগ ওয়ান সবসময়ই আমার জীবনে গুরুত্বপূর্ণ একটা জায়গা হয়ে থাকবে। আমার ক্যারিয়ারে এখন পর্যন্ত শুধু এই লিগকেই খেলেছি। সবসময় চেষ্টা করেছি এই লিগের একজন সম্মানিত প্রতিনিধি হওয়ার।

আমি এটাকে অবশ্যই মিস করব। জীবনের একটি অংশ শেষ হতে চলল। সামনে যা আসতে চলেছে তা বেশ রোমাঞ্চকর। তবে তা ভিন্ন কিছু।

লিগ ওয়ানে পিএসজির শেষ দুই ম্যাচ নিস ((১৫ মে) ও মেসের (১৯ মে) বিপক্ষে। এরপর আগামী ২৫ মে লিওঁর বিপক্ষে ফ্রেঞ্চ কাপের ফাইনালে মাঠে নামবে তারা। পিএসজির জার্সি গায়ে সেটিই হতে যাচ্ছে এমবাপ্পের শেষ ম্যাচ

মন্তব্য করুন: