শিরোপা জয়ের দুই দিন পর বরখাস্ত ইউভেন্তস কোচ আল্লেগ্রি

শিরোপা জয়ের দুই দিন পর বরখাস্ত ইউভেন্তস কোচ আল্লেগ্রি

মাত্র দুই দিন আগে ইতালিয়ান কাপের শিরোপা জিতেছে ইউভেন্তস, এমন আনন্দঘন মুহূর্তেই চাকরি গেল দলটির কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির। টুর্নামেন্টের ফাইনালে আচরণবিধি লংঘন এবং সংঘর্ষে জড়িয়ে পড়ায় এই অভিজ্ঞ কোচকে বরখাস্ত করা হয়েছে। সেইসঙ্গে আল্লেগ্রির বিরুদ্ধে তদন্ত শুরু করেছে ইতালিয়ান ফুটবল ফেডারেশনের ডিসিপ্লিনারি ট্রাইব্যুনাল।

শুক্রবার এক বিবৃতিতে ৫৬ বছর বয়সী আল্লেগ্রিকে কোচের পদ থেকে অব্যাহতি দেওয়ার কথা জানায় ইউভেন্তুস। এর কারণ সম্পর্কে বিবৃতিতে বলা হয়েছে, “ইতালিয়ান কাপ ফাইনালের সময় এবং পরে আল্লেগ্রির কিছু আচরণের কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এসব আচরণ ইউভেন্তুসের মূল্যবোধের সঙ্গে মানানসই নয়।”

গত বুধবার রাতে ইতালিয়ান কাপের ফাইনালে গত বুধবার রাতের ফাইনালে আতালান্তাকে ১-০ গোলে হারিয়ে শিরোপা জেতে ইউভেন্তুস। ইতালিয়ান সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ম্যাচের শেষ দিকে ম্যাচ অফিসিয়ালদের উদ্দেশ্যে কটূক্তি করেন আল্লেগ্রি। এছাড়া খেলা শেষে ম্যাচ অফিসিয়াল, ইউভেন্তুসের স্টাফ এবং একটি সংবাদপত্রের কর্মকর্তার সঙ্গে তিনি সংঘর্ষে জড়িয়ে পড়েন।

প্রথম মেয়াদে ২০১৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত ইউভেন্তুসের দায়িত্বে ছিলেন আল্লেগ্রি। প্রথম পাঁচ মৌসুমে একটানা দলকে সেরি আ শিরোপা জিতিয়েছেন। এছাড়া চারবার জেতান ইতালিয়ান কাপ, দলকে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে তোলেন দুইবার। ২০১৮-১৯ মৌসুম শেষে পারস্পরিক সম্মতিতে ক্লাব ছাড়ার পর ২০২১ সালে ফের তিনি তুরিনের ক্লাবটিতে ফেরেন। তবে এই দফায় তিনি সাফল্য এনে দিতে পারেননি। গত বুধবারের ইতালিয়ান কাপই এ যাত্রায় তার একমাত্র ট্রফি।

মন্তব্য করুন:

Add