প্রিমিয়ার লিগের মৌসুমসেরা খেলোয়াড় সিটির ফোডেন

প্রিমিয়ার লিগের মৌসুমসেরা খেলোয়াড় সিটির ফোডেন

২০২৩-২৪ মৌসুম শেষ হতে আরও কয়েকদিন বাকি। তবে এর আগেই ইংলিশ প্রিমিয়ার লিগের মৌসুমের সেরা খেলোয়াড়ের স্বীকৃতি পেয়েছেন ম্যানচেস্টার সিটির ফিল ফোডেন। আর্লিং হলান্দ, কোল পালমার ও ভার্জিল ফন ডাইকের মতো ফুটবলারদের পেছনে ফেলে এই খেতাব জিতেছেন এই ইংলিশ মিডফিল্ডার।

লিগে চলতি মৌসুমে সিটির হয়ে এখন পর্যন্ত ৩৪ ম্যাচে ২৫ গোলে অবদান রেখেছেন ফোডেন। গোল করেছেন ১৭টি এবং করিয়েছেন ৮টি। এর আগে চলতি মাসের শুরুতে ইংল্যান্ডের ফুটবল লেখক সমিতির বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হন ২৩ বছর বয়সী এই অ্যাটাকিং মিডফিল্ডার।

২০২৩-২৪ মৌসুমে প্রিমিয়ার লিগের সেরা খেলোয়াড়ের সংক্ষিপ্ত তালিকায় ছিলেন জন। ফোডেন ছাড়াও এই তালিকায় আরও ছিলেন – সিটি সতীর্থ হলান্দ, চেলসির পালমার, লিভারপুলের ফন ডাইক, আর্সেনালের মার্টিন ওডেগার্ড ডেকলান রাইস, নিউক্যাসলের আলেক্সান্দার ইসাক অ্যাস্টন ভিলার ওলি ওয়াটকিন্স। ফুটবলপ্রেমী ফুটবল বিশেষজ্ঞদের নিয়ে গড়া প্যানেলের ভোটে বাকিদের পেছনে ফেলে মৌসুমসেরার খেতাব নিজের করে নেন ফোডেন। এ নিয়ে টানা পঞ্চমবারের মতো সিটির কোনো খেলোয়াড় লিগ সেরার স্বীকৃতি পেলেন।

গত মৌসুমে সেরার খেতাব জেতেন হলান্দ। এই নরওয়েজিয়ান তারকার আগে ২০১৯-২০ ২০২১-২২ মৌসুমের সেরা খেলোয়াড় হয়েছিলেন কেভিন ডি ব্রুইনা। মাঝে ২০২০-২১ মৌসুমে পুরস্কারটা জেতেন দলটির পর্তুগিজ ডিফেন্ডার রুবেন দিয়াস।

প্রথমবারের মতো প্রিমিয়ার লিগের মৌসুমসেরা স্বীকৃতি পেয়ে ফোডেন বলেন, “এই পুরস্কার জয় আমার কাছে এমন এক অর্জন, যা নিয়ে আমি খুবই গর্বিত। প্রিমিয়ার লিগ বিশ্বের সেরা লিগ হিসেবে পরিচিত। অনেক দুর্দান্ত খেলোয়াড়ের সঙ্গে মনোনীত হতে পেরে আমি আনন্দিত।

নিজের কাটানো দুর্দান্ত মৌসুম নিয়ে এই মিডফিল্ডার বলেন, “সব মিলিয়ে এই মৌসুমে আমি যেভাবে খেলেছি, তাতে খুব খুশি এবং এটা ভেবে খুব আনন্দিত যে মৌসুমজুড়ে গোল করা গোলে সহায়তায় অবদান রাখতে পেরেছি।

আমি সিটির সব স্টাফ, কোচ এবং বিশেষ করে আমার সতীর্থদের ধন্যবাদ জানাতে চাই। কারণ, তাদের ছাড়া এটা সম্ভব হতো না। যারা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন, তাদেরও ধন্যবাদ জানাতে চাই।

রোববার সিটির হয়ে টানা চতুর্থ লিগ শিরোপা জয় নিশ্চিত করতে ওয়েস্ট হ্যামের বিপক্ষে মাঠে নামবেন তিনি। ম্যাচটি জিতলেই ইতিহাসের সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে ছয়টি প্রিমিয়ার লিগের শিরোপা জিতবেন ফোডেন

মন্তব্য করুন: