ব্রাজিলে ফেরার আগে চেলসি সতীর্থদের সিলভার বার্তা

ব্রাজিলে ফেরার আগে চেলসি সতীর্থদের সিলভার বার্তা

দুঃস্বপ্নের মতো একটা মৌসুম কাটাচ্ছে প্রিমিয়ার লিগের ক্লাব চেলসি। বিপুল অর্থ খরচ করে দল গড়লেও বর্তমানে ক্লাবটি আছে পয়েন্ট তালিকার ছয় নম্বরে। চেলসির বিদায়ী ডিফেন্ডার থিয়াগো সিলভা পরের মৌসুমের জন্য সতীর্থদের দলের স্বার্থ ভাবার অনুরোধ জানিয়েছেন।

রোববার বোর্নমাউথের বিপক্ষে ম্যাচ দিয়েই চেলসি থেকে বিদায় নেবেন ব্রাজিল তারকা সিলভা। তিনি যোগ দেবেন নিজ দেশের ক্লাব ফ্লুমিনেন্সে। বিদায়ী ম্যাচের আগে ৩৯ বছর বয়সী এই ফুটবলার বলেছেন, “থিয়াগো জানে, চেলসির জার্সি পরার মানে কী। ছেলেদের প্রতি আমার একটি বার্তা দেওয়ার আছে। আশা করি তারা বুঝতে পারছে, চেলসিতে যাওয়ার জন্য তারা যা কিছু করেছে, তার মূল্য কতখানি। কারণ, আমরা যে মৌসুমটি পার করছি, সেখানে আমাদের পারফরম্যান্স ঠিক চেলসির মতো নয়। আমার মনে হয়, আগামী বছর তাদের আরও ভালো করতে হবে।”

চলতি লিগের শেষ পর্যায়ে এসে যেন ছন্দ ফিরে পেয়েছে চেলসি। সবশেষ চার ম্যাচে তারা জিতেছে। ভবিষ্যতে সাফল্য পেতে নিজেদের অহমবোধ ত্যাগ করার পাশাপাশি সমর্থকদের কথাও মাথায় রাখার পরামর্শ দিয়েছেন সিলভা।

“ম্যাচ শেষে ওরা (সমর্থকেরা) হয়তো আমাদের নিয়ে কটুক্তি করে, কিন্তু তারা তো সবসময়ই আমাদের পাশে থাকে। আমরা যেখানেই খেলি না কেন, সবসময় ৪০-৪৫ হাজার দর্শক আমাদের সমর্থন দেয়। তাই ছেলেদের বোঝা উচিত যে, চেলসিকে শীর্ষে নেওয়ার জন্য তাদেরকে লড়তে হবে। আমরা যদি আমাদের অহংবোধকে একটু নিয়ন্ত্রণ করি এবং দলের কথা ভাবি, তাহলে আমি মনে করি এটা সম্ভব। আর যদি আমরা এটা না করি, তাহলে এই পরিস্থিতি খুব কমই বদলাবে।”

মন্তব্য করুন: