টানা চতুর্থ লিগ শিরোপা জিতে ম্যান সিটি ছাড়ার ইঙ্গিত গুয়ার্দিওলার

টানা চতুর্থ লিগ শিরোপা জিতে ম্যান সিটি ছাড়ার ইঙ্গিত গুয়ার্দিওলার

মৌসুমের শেষ দিন ওয়েস্ট হ্যামকে - গোলে হারিয়ে প্রথম কোনো দল হিসেবে টানা চতুর্থবারের মতো ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) শিরোপা ঘরে তুলেছে ম্যানচেস্টার সিটি। তবে দলের হয়ে অনন্য এই কীর্তি গড়ার দিনে আগামী মৌসুম শেষে ক্লাব ছাড়ার ইঙ্গিত দিয়েছেন কোচ পেপ গুয়ার্দিওলা।

রোববার রাতে ঘরের মাঠে ইপিএলের মৌসুমসেরা ফিল ফোডেনের জোড়া লক্ষ্যভেদ ও রদ্রির গোলে জয় পায় সিটি। এই জয়ে শেষ আট বছরে দলকে ছয়বার লিগ শিরোপা জেতালেন গুয়ার্দিওলা। আর প্রথম ইংলিশ ক্লাব হিসেবে টানা চারটি লিগ জেতার লক্ষ্য পূরণ হওয়ার পর পরের মৌসুমে ভালো করার জন্য এখন থেকেই নতুন উদ্দীপনার খোঁজ শুরু করেছেন তিনি।

২০১৬ সালে বায়ার্ন মিউনিখ ছেড়ে সিটির দায়িত্ব নেন গুয়ার্দিওলা। তার সঙ্গে দলটির চুক্তির মেয়াদ আছে ২০২৫ সালের জুন পর্যন্ত। শিরোপা জয় শেষে স্কাই স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে এই চুক্তি আর নবায়ন না করার ইঙ্গিত দেন ৫৩ বছর বয়সী এই স্প্যানিশ কোচ

বাস্তবতা হচ্ছে, আমি যতটা না থেকে যাওয়ার কাছাকাছি, তার চেয়ে বেশি চলে যাওয়ার কাছাকাছি। ক্লাবের সঙ্গে কথা হয়েছে। এখন আমি থেকে যাচ্ছি। আগামী মৌসুম থাকব, এর মধ্যেই কথা বলব। তবে আট-নয় বছর পরও থেকে যাওয়া... দেখি কী হয়।

এখন পর্যন্ত সিটিকে ১৫টি শিরোপা জেতানো গুয়ার্দিওলা নিজেকে প্রায়শই ক্লান্ত লাগে জানিয়ে বলেন, “এখনও চুক্তি আছে, আমিও আছি। কখনও কখনও আমার নিজেকে ক্লান্ত লাগে। কখনো আবার মুহূর্তগুলো উপভোগ করি, যখন ম্যাচ জিতি, নতুন খেলোয়াড়দের দেখি। আমি ভেবেছি, কেউ কখনো টানা চারটা লিগ জেতেনি। আমরা কেন চেষ্টা করব না? এখন ভাবছি, চারটা তো হয়ে গেল। এরপর কী? এই মুহূর্তে আমি জানি না মোটিভেশন কী হবে। কারণ সবকিছু পূরণ হয়ে যাওয়ার পর উদ্দীপনা খুঁজে পাওয়া কঠিন।

চলতি মৌসুমে সিটির লিগ শিরোপা জয়ে সবচেয়ে বড় বাধা হয়েছিল আর্সেনাল। শিরোপা নির্ধারণের জন্য তাদের অপেক্ষা করতে হয়েছে লিগের শেষ দিন পর্যন্ত। ওয়েস্ট হ্যামের কাছে হোঁচট খেলেই সিটিকে ছাড়িয়ে শিরোপা ঘরে তুলত মিকেল আর্তেতার দল। তবে নিজেদের ম্যাচে দাপুটে এক পারফরম্যান্সে রানার্স-আপ আর্সেনালের চেয়ে পয়েন্ট এগিয়ে থেকে শিরোপা ঘরে তোলে সিটি।

আগামী মৌসুমে ট্রফির লড়াইয়ে আর্সেনাল আরও বড় পরীক্ষায় ফেলবে বলে মনে করা গুয়ার্দিওলা বলেন, “আগে আমাদের কঠিন লড়াইয়ে ফেলত লিভারপুল, আর এখন আর্সেনাল। আমি হৃদয়ের গভীর থেকে ওদের অভিনন্দন জানাতে চাই – মিকেল, তার স্টাফ খেলোয়াড়দের। তারা অবিশ্বাস্য একটা মৌসুম কাটিয়েছে। আমার মনে হয়েছে ওরা আগের মতোই আমাদের সেরাটা খেলার জন্য চাপ দিয়ে যাচ্ছে। মিকেল আর তার খেলোয়াড়দের বার্তাটা আমরা পেয়েছি। আগামী বছর আমাদের সঠিক সিদ্ধান্ত নিতে হবে। কারণ ওরা এখানে থাকতে এসেছে।

লিগ শেষ হলেও ২০২৩-২৪ মৌসুমে সিটির আরও একটি ম্যাচ বাকি আছে। আগামী শনিবার এফএ কাপের ফাইনালে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে মাঠে নামবে তারা

মন্তব্য করুন: