টানা দ্বিতীয়বার মৌসুমের সেরা কোচ গুয়ার্দিওলা

টানা দ্বিতীয়বার মৌসুমের সেরা কোচ গুয়ার্দিওলা

টানা দ্বিতীয়বার এবং ক্যারিয়ারে পঞ্চমবারের মতো ইংলিশ প্রিমিয়ার লিগের মৌসুমসেরা কোচ হলেন পেপ গুয়ার্দিওলা। সিটির দায়িত্বে আট মৌসুমের মধ্যে পাঁচবারই তিনি জিতলেন সেরা কোচের পুরস্কার। এই লড়াইয়ে তার প্রতিদ্বন্দ্বী ছিলেন আর্সেনালের কোচ মিকেল আর্তেতা। তবে শেষ পর্যন্ত জয় হলো ম্যান সিটি কোচের।

আনুষ্ঠানিক ঘোষণার পর উচ্ছসিত গুয়ার্দিওলা বলেছেন, টানা চারটি লিগ জয় আমার ক্যারিয়ারের সবচেয়ে গৌরবময় অর্জন। এটা বিশ্বের সবচেয়ে কঠিন লিগ এবং আমাদের প্রতিদ্বন্দ্বীরা অবিশ্বাস্য ফুটবল খেলেছে। অসাধারণ কিছু খেলোয়াড় ও সাপোর্ট স্টাফদের সঙ্গে লম্বা সময় কাজ করতে পেরে আমি গর্বিত। ক্লাবটির সঙ্গে জড়িত সবাই নিজ নিজ ক্ষেত্রে কঠোর পরিশ্রম করেছে, যার বহিঃপ্রকাশ ঘটেছে আমার এই স্বীকৃতিতে।

৫৩ বছর বয়সী এই স্প্যানিশ কোচ তার প্রতিদ্বন্দ্বীদেরও প্রশংসা করেন, মিকেল তার দলকে নিয়ে অসাধারণ কাজ করেছে এবং শেষ দিনটি পর্যন্ত আমাদেরকে চূড়ান্ত সীমায় যেতে বাধ্য করেছে। বহু বছর ধরে ইয়ুর্গেনের সঙ্গে লড়াইটাও দারুণ স্মরণীয়। অ্যাস্টন ভিলাকে চ্যাম্পিয়ন্স লিগে নিয়ে এসে উনাই এমেরি অবিস্মরণীয় কীর্তি গড়েছে। প্রিমিয়ার লিগে প্রথম মৌসুমেই বোর্নমাউথের দায়িত্বে আন্দোনি ইরাওলা যা করেছে, বিশেষ করে মৌসুমের শুরুটা কঠিন হওয়ার পর যেভাবে ঘুরে দাঁড়িয়েছে, সেটা অসাধারণ।

মন্তব্য করুন: