শাভিকে বরখাস্ত করল বার্সেলোনা

শাভিকে বরখাস্ত করল বার্সেলোনা

মৌসুম শেষে বার্সেলোনা কোচের দায়িত্ব ছাড়ার ঘোষণা দিয়েছিলেন শাভি এর্নান্দেস। এরপর অনেক চেষ্টা করে তার মন বদলাতে সক্ষম হয় বার্সা কর্তৃপক্ষ। চুক্তির মেয়াদ পূর্ণ করতে আরেক মৌসুম থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন এই স্প্যানিশ কোচ। কিন্তু শেষ পর্যন্ত তাকে বরখাস্তই করা হলো!

শুক্রবার ক্লাবের ওয়েবসাইটে  এক বিবৃতিতে শাভিকে বরখাস্তের ঘোষণা দিয়েছে বার্সেলোনা, দুই পক্ষের আলোচনার ভিত্তিতে ২০২৪-২৫ মৌসুমে শাভির আর কোচ হিসেবে না থাকার বিষয়টি চূড়ান্ত হয়েছে। বার্সেলোনা শাভিকে কোচ হিসেবে তার কাজের জন্য ধন্যবাদ জানাচ্ছে। পাশাপাশি খেলোয়াড় এবং অধিনায়ক হিসেবে অনবদ্য ক্যারিয়ারের জন্যও তাকে ধন্যবাদ দিচ্ছে। শাভির ভবিষ্যতের জন্য শুভকামনা রইল।

বার্সেলোনার কিংবদন্তি খেলোয়াড় শাভি ক্লাবটির কোচ হিসেবে একটি লা লিগা এবং একটি সুপার কাপের শিরোপা জিতেছেন। গত জানুয়ারিতে স্প্যানিশ সুপার কাপ ও কোপা দেল রে থেকে বিদায়ের পর চাকির ছাড়ার ঘোষণায় শাভি বলেছিলেন, আমি ৩০ জুন চলে যাচ্ছি। একজন বার্সেলোনা-সমর্থক হিসেবে ক্লাবের ভালোর জন্যই আমার এই সিদ্ধান্ত। কেউ আমাকে বলেছিল, বার্সার স্যার অ্যালেক্স ফার্গুসন হতে। কিন্তু এটা অসম্ভব। বার্সায় এটা কখনো হবে না।

শাভির এই ঘোষণার পরই কেন যেন মাঠের খেলায় ভালো করতে শুরু করে বার্সেলোনা। লা লিগায় টানা কিছু ম্যাচ জয়ের পর চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে উঠে যায় কাতালান ক্লাবটি। তাই শাভিকে সিদ্ধান্ত পরিবর্তনের অনুরোধ জানায় বার্সা। গত এপ্রিলের শেষ দিকে অসপূর্ণ কাজ শেষ করতে বার্সায় থেকে যাওয়ার ঘোষণা দেন শাভি। কিন্তু দল গঠন নিয়ে মতবিরোধ তৈরি হওয়ায় বার্সা কর্মকর্তারা চটে গিয়ে ক্লাব সভাপতিকে চাপ দেন। তারই ফলস্বরূপ বরখাস্ত হলেন শাভি।

মন্তব্য করুন: