এফএ কাপ ফাইনালের উত্তাপ ছাপিয়ে আলোচনায় টেন হাগের ভবিষ্যৎ

এফএ কাপ ফাইনালের উত্তাপ ছাপিয়ে আলোচনায় টেন হাগের ভবিষ্যৎ

হতাশাজনক এক মৌসুমের শেষটা ভালো করতে এফএ কাপের ফাইনালে ম্যানচেস্টার সিটির বিপক্ষে মাঠে নামছে ম্যানচেস্টার ইউনাইটেড। তবে এই দুই নগরপ্রতিদ্বন্দ্বীর শিরোপা লড়াই ছাপিয়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে আছেন ইউনাইটেড কোচ এরিক টেন হাগ। গুঞ্জন রয়েছে, দুর্দান্ত ছন্দে থাকা সিটিকে হারিয়ে শিরোপা জিতলেও এই ডাচকে ছাঁটাই করবে ক্লাব কর্তৃপক্ষ।

শনিবার লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় শিরোপা লড়াইয়ে মাঠে নামবে ম্যানচেস্টারের দুই ক্লাব। তবে এই ম্যাচ শেষে তাকে ছাঁটাই করা হবে কি না – এ বিষয়ে এখনও কিছু জানেন না বলে জানিয়েছেন টেন হাগ। চুক্তির মেয়াদ পূরণে আগামী মৌসুমেও ইউনাইটেডের দায়িত্ব থাকার ব্যাপারেও আশাবাদী তিনি।

ফাইনালের আগে সংবাদ সম্মেলনে ক্লাবের নতুন মালিকপক্ষের সঙ্গে আলোচনা হয়েছে কি-না জানতে চাওয়া এই ডাচ কোচ বলেন, “আমাদের এটা (আলোচনা) ইতোমধ্যেই হয়ে গেছে। রোববার আমি ছুটিতে যাবো। আগামী মৌসুমেও তারা আমাকে রাখবে।”

বেশ কিছুদিন ধরেই একাধিক সংবাদ মাধ্যম এফএ কাপের ফাইনাল শেষে টেন হাগের ছাঁটাইয়ের গুঞ্জনের কথা বলে আসছে। তবে ব্রিটিশ সংবাদ মাধ্যম দ্য গার্ডিয়ান তাদের এক বিশেষ প্রতিবেদনে জানায়, এফএ কাপ ফাইনালে ফল যাই হোক না কেনো, টেন হাগের ইউনাইটেড থেকে বরখাস্ত হওয়া চূড়ান্ত। মূলত প্রিমিয়ার লিগে ব্যর্থতার কারণে তাকে ছাঁটাইয়ের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সদ্য শেষ হওয়া মৌসুমে পয়েন্ট তালিকার ৮ নম্বরে থেকে লিগ শেষ করে ইউনাইটেড।

অন্যদিকে সংবাদ সম্মেলনে টেন হাগের ছাঁটাইয়ের গুঞ্জন নিয়ে কথা বলতে হয়েছে সিটি কোচ পেপ গুয়ার্দিওলাকেও। সিটিকে টানা চারটি প্রিমিয়ার লিগের শিরোপা জেতানো জানান, বড় বড় ক্লাবে নিয়মিত ভালো না করলে যে কারোরই চাকরি হারানোর ভয় থাকে।

“ইউনাইটেড কিংবা সিটির মতো বড় ক্লাবে আপনি যখন জিতবেন না, তার মানে আপনি সব সময় বিপদে আছেন। যদি আমরা না জিততাম, তবে আমিও বিপাকে থাকতাম। সে (টেন হাগ) ভালো কিছু করেছে, অতীতেও তার কাজের প্রতি আমার সম্মান ছিল এবং এখন ইউনাইটেডেও আছে।”

এর আগে ২০১৬ সালে ক্রিস্টাল প্যালেসকে হারিয়ে এফএ কাপের শিরোপা জেতার পরদিন ছাঁটাই হন ইউনাইটেডের তখনকার ডাচ কোচ লুই ফন গাল।

মন্তব্য করুন: