আমারই ভুল, আমার পরিকল্পনা ভালো ছিল না: গুয়ার্দিওলা

আমারই ভুল, আমার পরিকল্পনা ভালো ছিল না: গুয়ার্দিওলা

এফএ কাপের ফাইনালে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে হারার পর ম্যানচেস্টার সিটি কোচ পেপ গুয়ার্দিওলা দায় দিলেন নিজেকেই। তার পরিকল্পনার ভুলেই দল হেরেছে বলেই তিনি মনে করেন। পরিষ্কার ফেভারিট হয়েই ফাইনাল খেলতে নেমেছিল সিটি। কিন্তু মাঠের খেলায় নগর প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে পেরে ওঠেনি।

ওয়েম্বলি স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে সিটিকে ২-১ গোলে হারিয়ে শিরোপা জিতে নেয় মৌসুমজুড়ে ধুঁকতে থাকা ম্যান ইউ। অথচ, ম্যাচের ৭৪ শতাংশ সময় বল ছিল সিটির দখলে। প্রথমার্ধের ২-০ গোলে পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধে কয়েকটি পরিবর্তন আনেন গুয়ার্দিওলা। এতে খেলার ধার বাড়লেও দুটি গোল শোধ করতে পারেননি। ৮৭ মিনিটের গোলটি তাই সিটির জন্য সান্ত্বনা পুরস্কার।

ম্যাচ শেষে দায় স্বীকার করে পেপ গুয়ার্দিওলা বলেন, আমার সিদ্ধান্তের কারণেই আমরা আক্রমণে সঠিক জায়গায় থাকতে পারিনি। আমার ভুল। আমার পরিকল্পনা ভালো ছিল না। ট্যাকটিক্যালি এটা যথেষ্ট ভালো ছিল না। আমি আজকে যথেষ্ট ভালো ছিলাম না। ভিন্ন ভিন্ন প্রতিপক্ষের জন্য পরিকল্পনাও ভিন্ন থাকে। আজকেরটা কাজে লাগেনি।

তিনি আরও বলেন, আমরা দুই-তিনবার সম্ভাবনা জাগিয়েছি, কিন্তু ক্রসগুলো কাজে লাগাতে পারিনি। তারা একটি শটেই একটিই কাজে লাগিয়েছে, পরে মেইনু গোল করেছে। এই তো, আর কিছু করেনি। ইউনাইটেডের বিপক্ষে যখনই খেলেছি, সবসময় আমরাই নিয়ন্ত্রণ করেছি। আজ দ্বিতীয়ার্ধেও ম্যাচের নিয়ন্ত্রণ আমাদেরই ছিল। কিন্তু আসল কাজটি করতে পারিনি।

মন্তব্য করুন: