এই সপ্তাহটা শুধুই উপভোগের: আনচেলত্তি

এই সপ্তাহটা শুধুই উপভোগের: আনচেলত্তি

চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের আর দিন চারেক বাকি। এমন অগ্নিগর্ভ ফাইনালের আগে যে কোনো কোচই কিছুটা হলেও চাপে থাকবেন। দলের পরিকল্পনা সাজাবেন, প্রতিপক্ষের শক্তি নিয়ে করবেন গবেষণা। কিন্তু রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তির সেসব কোনো ভাবনাই নেই। চলতি সপ্তাহটা তিনি শিষ্যদের কানে দিয়েছেন উপভোগের মন্ত্র।

আগামী ১ জুন শনিবার লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত একটায় শুরু হবে এবারের চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল। আনচেলত্তির অধীনে রিয়ালের লক্ষ্য পঞ্চদশবারের মতো ইউরোপসেরার গৌরব অর্জন করা। এমনিতেই ঠান্ডা মাথার কোচ হিসেবে বিখ্যাত আনচেলত্তি। দলকে সাফল্য এনে দিতে কী করতে হয়- সেটা ভালোই জানেন বিশ্বের অন্যতম সফল এই কোচ।

সোমবার সংবাদ সম্মেলনে আনচেলত্তি নিজেদের কর্মপরিকল্পনা নিয়ে বলেছেন, এই সপ্তাহটা শুধুই উপভোগের। শুক্রবার পর্যন্ত সময়টা আমরা উপভোগ করব। ফাইনালে পৌঁছানো সবসময়ই বড় সাফল্য। আমরা অনেক আত্মবিশ্বাসী। আমাদের এমন একটি দলের বিপক্ষে খেলতে হবে যারা পিএসজি, আতলেতিকো মাদ্রিদকে হারানোর পথে খুব ভালো খেলেছে।

আনচেলত্তি আরও বলেন, বড় ম্যাচের প্রস্তুতি সবসময় একই থাকে, মৌসুমের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচের নায়ক হওয়ার রোমাঞ্চ কাজ করে। খেলোয়াড়ি জীবনের সময় বিবেচনায় নিলে, ইউরোপ সেরার প্রতিযোগিতায় এটা আমার নবম ফাইনাল। তিনটি খেলোয়াড় হিসেবে ও কোচ হিসেবে ষষ্ঠ। (ফাইনালের আগের) সপ্তাহটা সবসময়ই একইরকম। আনন্দ এবং এরপর দুশ্চিন্তা। ভীতিকর পরিস্থিতি আসবেই, তবে এটা আসার আগে সময়টা আমি উপভোগ করব।

মন্তব্য করুন:

Add