আমি রেকর্ডের পেছনে ছুটি না, রেকর্ডই আমার পেছনে ছোটে: রোনালদো

আমি রেকর্ডের পেছনে ছুটি না, রেকর্ডই আমার পেছনে ছোটে: রোনালদো

সৌদি প্রো লিগে এবারের মৌসুমে সর্বোচ্চ গোলদাতা হওয়াটা আগেই নিশ্চিত হয়েছিল ক্রিশ্চিয়ানো রোনালদোর। লিগের শেষ ম্যাচে তার সামনে সুযোগ ছিল এক মৌসুমে সবচেয়ে বেশি গোলের রেকর্ড গড়ার। তবে সেই গড়তে হলে পর্তুগিজ মহাতারকাকে বল জালে জড়াতে হতো দুবার। ম্যাচে সেই দুই গোল করে সৌদি ফুটবলে নতুন কীর্তি গড়ে রোনালদো জানিয়েছেন রেকর্ড তার পেছনে ছোটে।

সোমবার রিয়াদে সৌদি প্রো লিগে মৌসুমের শেষ দিন দলের সবচেয়ে বড় তারকার জোড়া গোলে আল-ইত্তিহাদকে ৪-২ ব্যবধানে হারিয়ে লিগ শেষ করে আল-নাসের।

এতদিন সৌদি লিগে এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ডটি ছিল আবদেররাজাক হামাদাল্লাহর। ২০১৮–১৯ মৌসুমে আল-নাসেরের হয়ে ২৬ ম্যাচে ৩৪ গোল করেন মরক্কোর এই ফরোয়ার্ড। অবশ্য তার এই রেকর্ড ভাঙতে রোনালদো ম্যাচ খেলেন ৩১টি।

এদিন ম্যাচের প্রথমার্ধে অফসাইডের কারণে রোনালদোর দুটি গোল বাতিল হয়। তবে যোগ করা সময়ে বল জালে জড়িয়ে হামাদাল্লাহর রেকর্ডটি স্পর্শ করেন এই তারকা ফরোয়ার্ড। ৬৯তম মিনিটে জোরালো এক হেডে লক্ষ্যভেদ করে নতুন রেকর্ড গড়েন তিনি।

৩৫ গোল নিয়ে এবারের মৌসুম শেষ করলেন ৩৯ বছর বয়সী রোনালদো, যেখানে হ্যাটট্রিক আছে চারটি। এছাড়াও ১১টি সহায়তাও করেন তিনি। রেকর্ড ভাঙার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের প্রতিক্রিয়া জানিয়ে রোনালদো বলেন লেখেন, আমি রেকর্ডের পেছনে ছুটি না, রেকর্ডই আমার পেছনে ছোটে।

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Cristiano Ronaldo (@cristiano)

২০২৩ সালের জানুয়ারিতে ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে আল-নাসেরে যোগ দেন রোনালদো। সৌদি ক্লাবটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত ৬৯ ম্যাচে তার গোল ৬৪টি। আর চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৪ ম্যাচে পাঁচবারের ব্যালন ডি’অরজয়ী এই তারকার গোল ৪৪টি।

তবে রোনালদোর রেকর্ড গড়া মৌসুমও আল-নাসেরকে এবার শিরোপা জেতাতে পারেনি। চ্যাম্পিয়ন আল-হিলালের চেয়ে ১৪ পয়েন্টে পিছিয়ে দুই নম্বরে থেকে লিগ শেষ করেছে তারা। ৩৪ ম্যাচে অপরাজিত থেকে লিগ শেষ করা আল-হিলালের পয়েন্ট ৯৬ আর রোনালদোর দলের পয়েন্ট ৮২

মন্তব্য করুন: