অভিষেক মৌসুমেই লা লিগার বর্ষসেরা বেলিংহ্যাম

অভিষেক মৌসুমেই লা লিগার বর্ষসেরা বেলিংহ্যাম

মৌসুমের শুরুতে বরুশিয়া ডর্টমুন্ড থেকে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েই দলের গুরুত্বপূর্ণ সদস্যে পরিণত হয়েছেন জুড বেলিংহ্যাম। অভিষেক মৌসুমে স্প্যানিশ দলটিকে লিগ শিরোপা জেতানোর পাশাপাশি চ্যাম্পিয়নস লিগের ফাইনালে তুলতেও বড় ভূমিকা রেখেছেন এই ইংলিশ মিডফিল্ডার। আর লিগে দুর্দান্ত পারফরম্যান্স করে লা লিগার মৌসুমসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন তিনি।

মঙ্গলবার বেলিংহ্যামকে এই স্বীকৃতি দেয় লা লিগা কর্তৃপক্ষ। চলতি মৌসুমে লিগে রিয়ালের হয়ে ২৮ ম্যাচে মোট ২৫ গোলে অবদান রাখেন আগামী মাসে ২১ বছর বয়সে পা দিতে যাওয়া এই ফুটবলার। ১৯ গোলের পাশাপাশি করেন ৬ গোলে সহায়তা।

সাবেক ক্লাব ডর্টমুন্ডের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগ ফাইনালের প্রস্তুতিতে ব্যস্ত থাকায় নিজে উপস্থিত থেকে পুরস্কার গ্রহণ করতে পারেননি বেলিংহ্যাম। তবে এক ভিডিও বার্তায় নিজের অনুভূতির কথা জানান তিনি। সেখানে রিয়ালকে বিশ্বের সেরা ক্লাব হিসেবে উল্লেখ করে মৌসুমসেরার খেতাবটি ক্লাবের সবার উদ্দেশে উৎসর্গ করেন।

এই ট্রফির জন্য ধন্যবাদ। এটা গ্রহণ করাটা সম্মানের ব্যাপার। আমি দুঃখিত যে সরাসরি উপস্থিত হতে পারিনি। আমি চ্যাম্পিয়নস লিগের ফাইনালের প্রস্তুতি নিয়ে ব্যস্ত সময় পার করছি। আমার ওপর বিশ্বাস রাখার জন্য পুরস্কার আমি আমার সতীর্থ, সব স্টাফ এবং কোচকে উৎসর্গ করতে চাই। পাশাপাশি সমর্থকদের কথাও বলতে হয়। এটা বিশ্বের সেরা ক্লাব। এই ক্লাবের হয়ে খেলা সব সময় আনন্দের ব্যাপার।

আগামী শনিবার রাতের ফাইনালে ডর্টমুন্ডকে হারাতে পারলে প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগ শিরোপা জয়ের স্বাদ পাবেন বেলিংহ্যাম। যা তাকে এবারের মৌসুমের ব্যালন ডিঅর জয়ের পথে আরও এগিয়ে দেবে।

অন্যদিকে মৌসুমের সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার জেতেন লামিনে ইয়ামাল। বার্সেলোনার হয়ে এবারের মৌসুমে ৫ গোল ও ৮ অ্যাসিস্ট করেন ১৬ বছর বয়সী এই বিস্ময় বালক।

এদিন লা লিগার মৌসুমসেরা কোচের খেতাব দেওয়া হয় জিরোনার মাইকেল সানচেসকে। সদ্য শেষ হওয়া মৌসুমের সবচেয়ে বড় চমক হয়ে আসা জিরোনাকে লম্বা সময় পর্যন্ত লিগের শীর্ষে রাখেন এই স্প্যানিশ কোচ। তবে মৌসুমের মাঝ পথে কিছুটা খেই হারিয়ে শিরোপা দৌড় থেকে দূরে সরে যায় তারা।

শেষ পর্যন্ত পয়েন্ট তালিকার তিন নম্বরে থেকে মৌসুম শেষ করে জিরোনা। ফলে প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগে খেলার সুযোগ পেয়েছে দলটি।

মন্তব্য করুন: