মেসিকে ছাড়াও আর্জেন্টিনা শক্তিশালী: এন্দ্রিক

মেসিকে ছাড়াও আর্জেন্টিনা শক্তিশালী: এন্দ্রিক

লিওনেল মেসির নেতৃত্বে কোপা আমেরিকা বিশ্বকাপের দীর্ঘদিনের শিরোপা খরা কাটিয়েছে আর্জেন্টিনা এই দুই শিরোপা জেতাতে বেশ বড় ভূমিকাও রেখেছিলেন এই মহাতারকা। অনেকের কাছে তিনি হলেন বর্তমান আর্জেন্টিনা দলের শক্তির মূল উৎস। তবে এন্দ্রিকের কাছে বিষয়টি বেশ ভিন্ন। ব্রাজিলের তরুণ ফরোয়ার্ডের মতে, মেসিকে ছাড়াও যে কোনো প্রতিপক্ষের বিপক্ষেই আর্জেন্টিনা শক্তিশালী।

১৮ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে ২০২১ সালের আসরে কোপা আমেরিকার শিরোপা জেতে আর্জেন্টিনা। ঐতিহ্যবাহী মারাকানা স্টেডিয়ামের ফাইনালে চিরপ্রতিদন্দ্বী ব্রাজিলকে - গোলে হারিয়ে ১৫তম শিরোপা ঘরে তোলে তারা। ব্রাজিলের সেই আসরে গোল করে যৌথভাবে সর্বোচ্চ গোলদাতাও হন মেসি।

এরপর কাতার বিশ্বকাপে দীর্ঘ ৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়ে নিজেদের তৃতীয় বিশ্বকাপ জেতে আর্জেন্টিনা। আসরে গোল করে টুর্নামেন্ট সেরা খেলোয়াড়ের পুরস্কার গোল্ডেন বল জেতেন মেসি।

আগামী মাসে যুক্তরাষ্ট্রে শুরু হবে কোপা আমেরিকার ৪৮তম আসর। টুর্নামেন্টের এখনও চূড়ান্ত দল ঘোষণা করেনি বর্তমান চ্যাম্পিয়নরা। ইনজুরির কোনো সমস্যা না থাকলে দক্ষিণ আমেরিকার শ্রেষ্ঠত্বের আসরে মেসির খেলাটাও নিশ্চিত। তবে কোনো কারণে আটবারের ব্যালন ডিঅরজয়ী এই তারকা খেলতে না পারলেও আর্জেন্টিনাকেই শিরোপার বড় দাবিদার হিসেবে দেখছেন এন্দ্রিক।

সম্প্রতি আর্জেন্টিনার এক সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ব্রাজিলের কোপা আমেরিকার দলে থাকা ১৭ বছর বয়সী এই ফরোয়ার্ডের জানান, কোনো ব্যক্তির জন্য নয়, বরং দল হিসেবেই শক্তিশালী আর্জেন্টিনা।

আর্জেন্টিনা দলে সবসময়ই একাধিক তারকা থাকে এবং তাদের কেউই একা চ্যাম্পিয়ন হতে পারেনি। মেসি না থাকলেও যেকোনো প্রতিযোগিতায় আর্জেন্টিনা সব সময়ই ফেভারিট। তাদের হারানো সবসময়ই কঠিন হবে।

কোপা আমেরিকার শিরোপা পুনরুদ্ধার করতে হলে আর্জেন্টিনাকে হারাতে হবে জানিয়ে এন্দ্রিক বলেন,  “ব্রাজিলকে চ্যাম্পিয়ন হতে হলে আর্জেন্টিনাকে হারাতে হবে। আমরা সেই লক্ষ্যেই লড়াইয়ে নামতে যাচ্ছি। আর্জেন্টিনা দলটির প্রতি যথাযথ সম্মান জানিয়েই বলছি আমাদের নিজেদের ওপর বিশ্বাস আছে।

কোস্টা রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে আগামী ২৫ জুন কোপা আমেরিকা অভিযানে মাঠে নামবে ব্রাজিল। ‘ডি’ গ্রুপ তাদের অন্য দুই প্রতিদ্বন্দ্বী প্যারাগুয়ে কলম্বিয়া।

অন্যদিকে শিরোপা ধরে রাখার অভিযানে ২১ জুন উদ্বোধনী ম্যাচে কানাডার মুখোমুখি হবে আর্জেন্টিনা। ‘এ’ গ্রুপে তাদের বাকি দুই প্রতিপক্ষ পেরু চিলি।

মন্তব্য করুন: