বায়ার্ন মিউনিখের স্মৃতি বার্সেলোনায় ফেরাতে চান হানজি ফ্লিক

বায়ার্ন মিউনিখের স্মৃতি বার্সেলোনায় ফেরাতে চান হানজি ফ্লিক

বায়ার্ন মিউনিখের সহকারী কোচ থেকে কোচের পদে উন্নীত হয়ে ম্যাজিক দেখিয়েছিলেন হানজি ফ্লিক। তার অধীনে ২০১৯-২০ মৌসুমে ট্রেবল (বুন্ডেসলিগা, জার্মান কাপ, চ্যাম্পিয়ন্স লিগ) জিতেছিল জার্মান ক্লাবটি। বার্সেলোনার পর দ্বিতীয় দল হিসেবে তারা বছরে ঘরোয়া ও আন্তর্জাতিক মিলিয়ে ছয় শিরোপার সবগুলো ঘরে তুলেছিল। এবার বার্সেলোনায় সেই ইতিহাসের পুনরাবৃত্তি ঘটাতে চান নতুন কোচ হিসেবে আসা ফ্লিক।

২০২৩ সালের সেপ্টেম্বরে জার্মানির কোচের পদ থেকে বরখাস্ত হওয়ার পর ফ্লিক কোচিংয়ের বাইরে ছিলেন। অবশেষে শাভি এরনেন্দেসের জায়গায় বুধবার তার সঙ্গে আনুষ্ঠানিক চুক্তির ঘোষণা দেয় বার্সেলোনা। তাকে ২০২৬ সালের জুন পর্যন্ত দুই বছরের চুক্তিতে কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। বার্সা দলটির যা অবস্থা, তাতে আগামী মৌসুমে তাদের পথে ফেরানো ফ্লিকের জন্য কঠিন চ্যালেঞ্জ। কিন্তু ৫৯ বছর বয়সী ফ্লিক আরও বড় স্বপ্ন দেখালেন।

কোচের দায়িত্ব গ্রহণের পর বার্সা টিভিকে দেওয়া সাক্ষাৎকারে ফ্লিক বলেন, অসাধারণ এই ক্লাবের হয়ে কাজ শুরু করার তর সইছে  না। এখানে আসার পর থেকে দেখেছি, সবাই এই ক্লাবটিকে ভালোবাসে এবং সাফল্যের জন্য তাদের সেরাটা দেয়। দলে অভিজ্ঞ ও প্রতিভাবান তরুণ খেলোয়াড়দের দারুণ মিশ্রণ। তবে আরও কাজ করতে হবে। বায়ার্ন মিউনিখের হয়ে আমি কয়েকটি শিরোপা জিতেছি এবং সাফল্যের এই পথচলা বার্সেলোনায় অব্যাহত রাখতে চাই। একসঙ্গে আমরা অনেক কিছু অর্জন করতে পারি।

মন্তব্য করুন: