ব্যালন ডি’অর নয়, ভিনিসুসের নজর চ্যাম্পিয়ন্স লিগ শিরোপায়

ব্যালন ডি’অর নয়, ভিনিসুসের নজর চ্যাম্পিয়ন্স লিগ শিরোপায়

পঞ্চদশ শিরোপা জয়ের লক্ষ্যে শনিবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে বরুসিয়া ডর্টমুন্ডের মুখোমুখি হতে যাচ্ছে রিয়াল মাদ্রিদ। লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য ম্যাচটির আগে রিয়াল তারকা ভিনিসুস জুনিয়র আবারও বললেন, তিনি ব্যালন ডির নিয়ে চিন্তিত নন। তার কাছে এই মুহূর্তে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয় সবচেয়ে গুরুত্বপূর্ণ।

মাদ্রিদের ক্লাবটির হয়ে এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড চলতি মৌসুমে এখন পর্যন্ত ৩৮ ম্যাচ খেলে করেছেন ২৩ গোল। অ্যাসিস্ট করেছেন ১১টি। রিয়ালের স্প্যানিশ সুপার কাপ ও লা লিগা শিরোপা জয়ে তার বড় অবদান আছে। ব্রাজিলের হয়ে ২০০৭ সালে সবশেষ ব্যালন ডিঅর জিতেছিলেন কাকা। এরপর ১৭ বছরে আর কোন ব্রাজিলিয়ান এই পুরস্কার জিততে পারেননি। সাম্প্রতিক পারফর্ম্যান্সের কারণেই এবার ভিনিকে নিয়ে আলোচনা বেশি হচ্ছে।

ফুটবলবোদ্ধাদের ধারণা, ব্রাজিলের ১৭ বছরের ব্যালন ডিঅরের খরা এবার হয়তো ঘুচতে যাচ্ছে। তবে বিষয়টি নিয়ে ভাবছেন না ভিনি। চ্যাম্পিয়ন্স শিরোপা লড়াইয়ের আগে তিনি সাংবাদিকদের জানিয়েছেন, তার কাছে ব্যক্তিগত অর্জনের চেয়ে দলীয় অর্জনই বড়, ব্যালন ডিঅর জয় নিয়ে আমি কখনো ভাবিনি। এই মৌসুমে আমার জন্য সবচেয়ে ভালো ব্যাপার হবে চ্যাম্পিয়নস লিগ জেতা।

২০২২ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভিনির গোলেই লিভারপুলকে হারিয়ে শিরোপা জিতেছিল রিয়াল মাদ্রিদ। এবারও এই ব্রাজিলিয়ানের দিকে তাকিয়ে থাকবে দল। শনিবার রাতে জয়সূচক গোলটি তিনিই করতে চান কিনা- এমন প্রশ্নে ভিনির জবাব, অবশ্যই। তবে গোলটা যে কেউ করলেই হবে।

মন্তব্য করুন: