কোপা আমেরিকার আগে উরুগুয়েকে বিদায় জানালেন কাভানি

কোপা আমেরিকার আগে উরুগুয়েকে বিদায় জানালেন কাভানি

কোপা আমেরিকা শুরু আগে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন এদিনসন কাভানি। ২০২২ কাতার বিশ্বকাপে উরুগুয়ের জার্সি গায়ে সবশেষ মাঠে নেমেছিলেন ৩৭ বছর বয়সী এই ফরোয়ার্ড।

বৃহস্পতিবার অনলাইনে সামাজিক যোগাযোগ মাধ্যমে এক আবেগঘন বার্তায় নিজের বিদায়ের কথা জানান কাভানি। দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থাকায় এবারের কোপা আমেরিকা দলে তার থাকার সম্ভাবনা ছিল না বললেই চলে। তাই উরুগুয়ের দল ঘোষণার আগেই জাতীয় দলের জার্সি তুলে রাখলেন তিনি।

জাতীয় দলের হয়ে কাভানির পথচলা শুরু হয় ২০০৮ সালে। দীর্ঘ যাত্রায় দেশের হয়ে মাঠে নামেন উরুগুয়ের দ্বিতীয় সর্বোচ্চ ১৩৬ ম্যাচে। গোলও করেছেন দ্বিতীয় সর্বোচ্চ ৫৮টি।

ইনস্টাগ্রামে অবসরের ঘোষণা দিয়ে কাভানি লেখেন, “নিঃসন্দেহে মহামূল্যবান অনেকগুলো বছর কাটিয়েছি, হাজারও কথা বলার আছে, স্মৃতিচারণ করার আছে। তবে আজকের দিনটিতে আমি স্রেফ ক্যারিয়ারের নতুন অধ্যায়ে নিজেকে উৎসর্গ করতে চাই এবং যেখানে আমার থাকতে হবে, সেখানে সবটুকু উজাড় করে দিতে চাই।”

আজকে আমি সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। তবে হৃদয়ের গভীরে লালন করে সবসময়ই অনুসরণ করে যাব (দলকে)। ঠিক সেভাবেই যেভাবে এই সুন্দর এই জার্সি গায়ে চাপিয়ে মাঠে নামার দিনগুলোতে করেছি।”

জাতীয় দলকে বিদায় জানালেও এখনও ক্লাব ফুটবল চালিয়ে যাবেন কাভানি। গত বছর ইউরোপিয়ান ফুটবলের পাট চুকিয়ে আর্জেন্টিনার ক্লাব বোকা জুনিয়র্সে পাড়ি জমান এই স্ট্রাইকার। এর আগে ইউরোপে খেলেন পালের্মো, নাপোলি, পিএসজি, ম্যানচেস্টার ইউনাইটেড ও ভালেন্সিয়ায়। তার সবচেয়ে সেরা সময় কাটে পিএসজিতে। ফরাসি ক্লাবটির হয়ে জেতেন ৬টি লিগ শিরোপা। প্যারিসে ৭ বছরের ক্যারিয়ারে জেতেন মোট ২১টি ট্রফি।

মন্তব্য করুন: