শিরোপা জিততে না পেরে রোনালদোর অঝোর কান্না

শিরোপা জিততে না পেরে রোনালদোর অঝোর কান্না

ইউরোপিয়ান ক্লাব ফুটবলের প্রায় সব শিরোপার স্বাদই তিনি পেয়েছেন। ক্যারিয়ারের শেষ বেলায় খেলছেন সৌদি আরবের লিগে, যেটা ইউরোপের ধারেকাছেও নেই। কিন্তু সৌদি কিংস কাপের ফাইনালে হেরে নিজেকে আর ধরে রাখতে পারলেন না ক্রিশ্চিয়ানো রোনালদো। মাঠেই ভেঙে পড়লেন কান্নায়। পাঁচবারের ব্যালন ডিঅর জয়ী পর্তুগিজ মহাতারকার কান্নায় ভারীয় হয়ে উঠল চারপাশের পরিবেশ। অন্যদিকে না খেললেও আল হিলালের হয়ে শিরোপা উৎসবে মাতলেন নেইমার।

শুক্রবার রাতে জেদ্দার কিং আব্দুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে আল নাস্‌রকে টাইব্রেকারে ৫-৪ গোলে হারিয়ে কিংস কাপের শিরোপা জিতেছে আল হিলাল। নির্ধারিত ও অতিরিক্ত সময় মিলিয়ে মূল ম্যাচ শেষ হয় ১-১ সমতায়। টাইব্রেকারে রোনালদো গোল করলেও আল নাস্‌রের শেষ দুটি শট ঠেকিয়ে আল হিলালের নায়ক গোলকিপার ইয়াসিন বোনো। এর ফলে শিরোপা বিহীন এক মৌসুম কাটল ক্রিশ্চিয়ানো রোনালদোর। তাই হতাশাটা হয়তো একটু বেশি।

ম্যাচ শেষ হতেই রোনালদো মাঠেই হাঁটু গেড়ে বসে পড়েন। পরমুহূর্তে মাঠে শুয়ে পড়ে দুহাতে মুখ ঢেকে শিশুর মতো কাঁদতে থাকেন। সতীর্থদের সান্ত্বনাতেও কাজ হচ্ছিল না। একটু পর দুই সতীর্থ তাকে উঠিয়ে বসালেন। তবু হাঁটুতে মাথা গুঁজে কাঁদতে থাকেন সিআর সেভেন। রোনালদোর কান্নায় চারপাশের পরিবেশও ভারী হয়ে ওঠে। একপর্যায়ে মাঠ ছেড়ে তাকে ডাগ-আউটে নেওয়া হয়। সেই ডাগ-আউটে বসেও তিনি গালে হাত দিয়ে ফুঁপিয়ে ফুঁপিয়ে কাঁদতে থাকেন।

মন্তব্য করুন: