রিয়ালকে ফেভারিট মেনেই শিরোপা জয়ের প্রত্যাশা ডর্টমুন্ড কোচের

রিয়ালকে ফেভারিট মেনেই শিরোপা জয়ের প্রত্যাশা ডর্টমুন্ড কোচের

১১ বছর পর উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালে উঠেছে বরুশিয়া ডর্টমুন্ড। নিজেদের শিরোপা জয়ের পথে জার্মান ক্লাবটির সামনে দাঁড়িয়ে আছে টুর্নামেন্টের সবচেয়ে সফল দল রিয়াল মাদ্রিদ। শক্তির বিচারে প্রতিপক্ষের চেয়ে বেশ এগিয়েও আছে রেকর্ড ১৪বারের চ্যাম্পিয়নরা। তবে এসবের কোনো কিছুই পাত্তা দিচ্ছেন না ডর্টমুন্ড কোচ এদিন তেরজিচ। রিয়ালের আরেকটি শিরোপা জয়ের উল্লাস দেখতে নয়, বরং তারা শিরোপা জয়ের জন্যই এত দূর এসেছে বলে জানিয়েছেন তিনি।

শনিবার লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১টায় শিরোপা লড়াইয়ের জন্য মাঠে নামবে রিয়াল ডর্টমুন্ড।

শুক্রবার ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে শিরোপা জয়ের লক্ষ্যের কথা জানিয়ে তেরজিচ বলেন, “ফাইনাল কেউ স্রেফ খেলার জন্য খেলে না, ফাইনাল জিততে হয় এবং সেটিই আমাদের পরিষ্কার লক্ষ্য। এই পর্যন্ত আসতে পেরে আমরা খুশি। তবে ট্রফি পেতে হলে ওয়েম্বলিতে রিয়াল মাদ্রিদের বিপক্ষে আমাদের জিততে হবে। এটিই আমাদের চাওয়া।

এবারের মৌসুমে জার্মান বুন্ডেসলিগায় পয়েন্ট তালিকার পাঁচে থেকে আসর শেষ করে ডর্টমুন্ড। তবে চ্যাম্পিয়নস লিগে দুর্দান্ত পারফর্ম করে ২০১৩ সালের পর প্রথমবারের মতো ফাইনালে ওঠে তারা। পথে কোয়ার্টার-ফাইনালে আতলেতিকো মাদ্রিদ সেমি-ফাইনালে পিএসজির বাধা পেরোয় তেরজিচের দল। 

তারকা খেলোয়াড়, শক্তি-সামর্থ্য কিংবা অভিজ্ঞতাসবদিক দিয়েই ডর্টমুন্ডের চেয়ে এগিয়ে মাঠে নামবে রিয়াল। বাস্তবতা মেনে ফাইনালে স্প্যানিশ চ্যাম্পিয়নদের ফেভারিটও মানছেন তেরজিচ। তবে আতলেতিকো পিএসজির বিপক্ষে ম্যাচের কথা মনে করিয়ে দিয়ে ডর্টমুন্ড কোচ বলেন, “এটা পরিষ্কার যে তারা ফেভারিটের ভূমিকায় থাকবে। তবে আমরা পরোয়া করি না। আতলেতিকো মাদ্রিদ বা পিএসজির বিপক্ষেও আমরা ফেভারিট ছিলাম না।

আমরা এখানে রিয়ালের ট্রফি জয় তেখতে আসিনি। যথেষ্ট সাহসী হতে পারলে আমাদেরও সুযোগ আছে।

ফাইনালে রিয়ালকে আটকাতে রক্ষণভাগের ওপর ভরসা করা তেরজিচ বলেন, “টুর্নামেন্টে (এই মৌসুমে) এখনও পর্যন্ত আমরাই সবচেয়ে বেশি ম্যাচে গোল হজম করিনি। গোলবার থেকে প্রতিপক্ষকে যতটা সম্ভব দূরে রাখতে হবে। সেপ্টেম্বরে যখন আমরা গোল হজম করেছিলাম, তখন আমরা নিজেদের সেরা অবস্থায় ছিলাম না। তবে এখন আমরা পুরো ভিন্ন এক দল। আমরা দেখিয়েছি যে, আমরা ট্রফির জন্য লড়াই করতে প্রস্তুত।

মন্তব্য করুন:

Add