ডর্টমুন্ডের স্বপ্ন ভেঙে ইউরোপ সেরার মুকুট রিয়ালের

ডর্টমুন্ডের স্বপ্ন ভেঙে ইউরোপ সেরার মুকুট রিয়ালের

বরুসিয়া ডর্টমুন্ডের স্বপ্ন ভেঙে ফের ইউরোপ সেরার মুকুট পরল রিয়াল মাদ্রিদ। শনিবার রাতের ফাইনালে ২-০ গোলের জয়ে ১৫তম চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা ঘরে তুলল কার্লো আনচেলত্তির দল। দানি কারভাহাল দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন ভিনিসুস জুনিয়র। পুরোটা সময় দুর্দান্ত ফুটবল খেলেও স্বপ্নভঙ্গ হলো ডর্টমুন্ডের।

লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে রিয়ালের দূর্গে একের পর এক আক্রমণ করে গেছে ডর্টমুন্ড। কিন্তু বিরতির পর তারা সেই চাপ আর ধরে রাখতে পারেনি। পুরো ম্যাচে তাদের ১২ শটের চারটি ছিল লক্ষ্যে। অন্যদিকে রিয়াল মোট ১৩ শট নিয়ে ছয়টি লক্ষ্যে রেখেছে। ম্যাচের দ্বাদশ মিনিটে বক্সের বাইরে থেকে ফেদে ভালভেরদের শট লক্ষ্যের ধারেকাছেও ছিল না। দুই মিনিট পর রিয়ালের বক্সে ভীতি ছড়ান ইউলিয়ান ব্রান্ডট।

এরপর রিয়ালের দূর্গে মুহুর্মুহু আক্রমণ চালাতে থাকে ডর্টমুন্ড। ২১তম মিনিটে গোলকিপার কোর্তোয়াকে একা পেয়েও করিম আদেইয়েমি শট লক্ষ্যে রাখতে পারেননি। ২৩তম মিনিটে নিকলাস ফুয়েলখুগের শট কোর্তোয়াকে ফাঁকি দিয়ে লাগে পোস্টে। ২৮তম মিনিটে আদেইয়েমির কোনাকুনি শট ঝাঁপিয়ে ফেরান কোর্তোয়া। ৪১তম মিনিটে মার্সেল সাবিৎজারের নিচু শটও ঝাঁপিয়ে ফেরান এই বেলজিয়ান গোলকিপার। গোলশূন্যভাবে শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণ শানায় রিয়াল। কিন্তু গোল হচ্ছিল না। বরং ৬৩তম মিনিটে আরেকটি নিশ্চিত সুযোগ নষ্ট করে ডর্টমুন্ড। ফুয়েলখুগের হেড ঠেকিয়ে দেন কোর্তোয়া। একটু পর ডানদিক থেকে ভিনিসুসের দারুন একটা ক্রস গোলমুখে পেয়েও মাথা ছোঁয়াতে পারেননি নিজের ছায়া হয়ে থাকা বেলিংহ্যাম। অবশেষে টনি ক্রুসের কর্নার থেকে আসে কাঙ্ক্ষিত গোল।

৭৪তম মিনিটে জার্মান গ্রেট ক্রুসের কর্নার থেকে দারুন হেডে বল জালে জড়ান দানি কারভাহাল। চ্যাম্পিয়ন্স লিগে কারভাহালের এটি দ্বিতীয় গোল। ৮৩তম মিনিটে প্রতিপক্ষ ডিফেন্সের ভুল পাস পেয়ে যান বেলিংহাম। বক্সে সুবিধাজনক জায়গায় থাকা ভিনিসুসকে বল দিতেই সেটি জালে পাঠাতে ভুল করেননি ব্রাজিল ফরোয়ার্ড। কিছুক্ষণ পর ডর্টমুন্ড একবার বল জালে পাঠালেও অফসাইডের কারণে তা বাতিল হয়। বিজয়ীর বেশে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

মন্তব্য করুন:

Add