‘বিশ্বকাপে স্পেশাল কিছু করব’, ভারতের কাছে হারের পর শান্ত

‘বিশ্বকাপে স্পেশাল কিছু করব’, ভারতের কাছে হারের পর শান্ত

টি-টুয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচেও ব্যাটিং ব্যর্থতা সঙ্গী হয়েছে নাজমুল হোসেন শান্তদের। ব্যাটিংয়ের পাশাপাশি বোলিং আর ফিল্ডিংটাও হয়েছে যাচ্ছেতাই। ভারতের ১৮২ রানের জবাবে টেনেটুনে ১২২ রান পর্যন্ত যেতে পেরেছে বাংলাদেশ। ম্যাচ শেষে যথারীতি সেই আশার বাণী শোনালেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

ভারতের বিপক্ষে ৬ বল খেলে কোনো রান না করেই আউট হওয়া শান্ত ম্যাচ শেষে বলেন, “আমার মনে হয় না (পরিকল্পনা অনুযায়ী সবকিছু হয়েছে)। কিন্তু বোলাররা দারুণ করেছে। শরীফুল ও রিশাদ যেভাবে ওই দুই ওভার বোলিং করেছে, সেটা নিয়ে সত্যিই খুশি। কিন্তু আমরা ব্যাটিংয়ে ভালো করতে পারিনি। আশা করি, বিশ্বকাপের মূল খেলায় স্পেশাল কিছু করব।”

প্রস্তুতি ভালো না হলেও মূল বিশ্বকাপে ভালো করার ব্যাপারে আশাবাদী বাংলাদেশ অধিনায়ক, “আগে কী হয়েছে, সেটা নিয়ে আমরা ভাবছি না। আমরা সবাই জানি আমাদের সামর্থ্য কতটা। আমাদের সাহসী হতে হবে এবং পরিকল্পনা বাস্তবায়ন করতে হবে। তাসকিন ও মুস্তাফিজ আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। তারা দুজন যখন ফিরবে, তখন ভিন্ন কিছু হবে।”

আগামী ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে বাংলাদেশ। আপাতত দলের সবাই সেই ম্যাচের দিকেই তাকিয়ে আছে বলে জানালেন শান্ত।

“আমার মনে হয়, সবাই প্রথম ম্যাচটা খেলার জন্য মুখিয়ে আছে। আমাদের ধৈর্য ধরতে হবে এবং পরিকল্পনা বাস্তবায়ন করতে হবে। নিজেদের প্রস্তুত করার জন্য মাঝে আমাদের হাতে সাত দিন সময় আছে।”

মন্তব্য করুন: