এবারের ব্যালন ডি’অর জিতবে ভিনিসুস: নেইমার

এবারের ব্যালন ডি’অর জিতবে ভিনিসুস: নেইমার

সদ্য শেষ হওয়া ইউরোপিয়ান ফুটবল মৌসুমে দুর্দান্ত সময় কাটিয়েছেন ভিনিসুস জুনিয়র। রিয়াল মাদ্রিদকে লা লিগা চ্যাম্পিয়নস লিগ জেতাতে বেশ বড় ভূমিকা রেখেছেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড। ফলে অনেকেই তাকে দেখছেন এবারের ব্যালন ডিঅরের বড় দাবিদার হিসেবে। আরেক ব্রাজিলিয়ান তারকা নেইমারেরও দৃঢ় বিশ্বাস, এবারের বর্ষসেরার পুরস্কারটা তার জাতীয় দলের সতীর্থের হাতেই উঠবে।

গত শনিবার চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে বরুশিয়া ডর্টমুন্ডকে - গোলে হারিয়ে রেকর্ড ১৫ বারের মতো ইউরোপ সেরার মাথায় তোলে রিয়াল। ম্যাচে একটি গোলসহ এবারের টুর্নামেন্টে মোট গোল করেন ভিনিসুস। সোমবার আসরের সেরা খেলোয়াড়ও নির্বাচিত হন তিনি।

অন্যদিকে এবারের লা লিগায় ১৫ গোল করে শিরোপা পুনরুদ্ধারে বড় ভূমিকা পালন করেন ২৩ বছর বয়সী এই ফুটবলার। এছাড়াও স্প্যানিশ সুপার কাপের ফাইনালে বার্সেলোনার বিপক্ষে হ্যাটট্রিক করে দলকে শিরোপা জেতান - ব্যবধানে।

সোমবার সাও পাওলোয় নিজের প্রতিষ্ঠাননেইমার জুনিয়র ইনস্টিটিউট’ – এর একটি চ্যারিটি অনুষ্ঠানে স্থানীয় এক সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এবারের ব্যালন ডিঅর ভিনিসুসের প্রাপ্য বলে জানান নেইমার।

ভিনির ক্ষেত্রে অবশ্যই আমি মনে করি ব্যালন ডিঅর আজ তার। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল ম্যাচের আগে পরে আমি (তাকে) বার্তা পাঠিয়েছিলাম। সে এমন একটি ছেলে, যাকে আমি খুব পছন্দ করি। ফুটবল আমাকে একজন দারুণ বন্ধু দিয়েছে। সে অবশ্যই ব্যালন ডিঅরের মুকুট পরবে।

ব্রাজিলের হয়ে সবশেষ ব্যালন ডিঅর জেতেন কাকা। ২০০৭ সালে এসি মিলানের চ্যাম্পিয়ন্স লিগ, উয়েফা সুপার কাপ ফিফা ক্লাব বিশ্বকাপ জয়ে বড় অবদান রাখেন এই তারকা মিডফিল্ডার। এরপর ভাবা হচ্ছিল পরবর্তী ব্রাজিলিয়ান হিসেবে মর্যাদার এই পুরস্কার জিতবেন নেইমার। তবে শেষ পর্যন্ত তা আর হয়নি। তবে ভিনিসুসের জয়ের অপেক্ষায় থাকার কথা জানিয়ে এই তারকা ফরোয়ার্ড বলেন, “সে অসাধারণ। আমাদের পতাকাকে বিশ্বব্যাপী নিয়ে বেড়াচ্ছে। আমরা তার জয়ের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি।

গত অক্টোবরে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে হাঁটুর গুরুত্বর চোটে পড়ে লম্বা সময়ের জন্য মাঠ থেকে ছিটকে যান নেইমার। মাঠে ফিরতে পারেন আগামী সেপ্টেম্বর-অক্টোবরে। তার অনুপস্থিতিতে চলতি মাসে শুরু হতে যাওয়া কোপা আমেরিকায় ব্রাজিলের আক্রমণভাগের নেতৃত্বে থাকবেন ভিনিসুস।

মন্তব্য করুন: