অস্ট্রেলিয়ার কাছে ২ গোলে হারল বাংলাদেশ

অস্ট্রেলিয়ার কাছে ২ গোলে হারল বাংলাদেশ

শক্তিশালী অস্ট্রেলিয়ার কাছে প্রথম লেগে ৭ গোল খাওয়ার পর দ্বিতীয় লেগে ভিন্ন কিছুর আশা এমনিতেই ছিল না। শুধু দেখার ছিল, ঘরের মাঠে অজিদের বিপক্ষে কতটা প্রতিরোধ গড়তে পারে বাংলাদেশ। এদিন অজিদের আক্রমণ ভালোই সামলেছে বাংলাদেশের রক্ষণ। তারপরও দুটি গোল হয়ে গেল, একটি আবার আত্মঘাতী। ২-০ গোলের পরাজয়ে লড়াইটুকুই বাংলাদেশের প্রাপ্তি।

বসুন্ধরা কিংস অ্যারেনায় ২০২৬ বিশ্বকাপ ও ২০২৭ এশিয়ান কাপের বাছাইয়ে বৃহস্পতিবার অধিনায়ক জামাল ভূঁইয়াকে বেঞ্চে বসিয়েছিলেন হাভিয়র কাবরেরা। তপু বর্মনের নেতৃত্বে শুরু থেকেই ডিফেন্সিভ ফুটবল খেলতে থাকে বাংলাদেশ। বেশিরভাগ সময় খেলা হতে থাকে বাংলাদেশের অর্ধে। ২৯তম মিনিটে আজদিন রুস্টিকের জোরাল শট পা দিয়ে ঠেকাতে গিয়েছিলেন মেহেদী হাসান। বল তার পায়ে লেগে নিজেদের জালেই জড়িয়ে যায়! ১-০ গোলে এগিয়ে যায় অস্ট্রেলিয়া।

৪২তম মিনিটে পাল্টা আক্রমণ থেকে গোলের সুযোগ সৃষ্টি করেছিলেন মোরসালিন। কিন্তু তিনি নিজে গোল না করে রাকিবকে পাস দিতে গেলে অজি ডিফেন্সে বল হারান। বিরতির পর সোহেল রানার বদলি হিসেবে জামাল ভূঁইয়াকে নামান কাবরেরা। ১০ মিনিট পর জর্ডান বসের ক্রস থেকে বল পেয়ে দারুণ হেডে ব্যবধান দ্বিগুণ করেন কুসিনি ইয়েঙ্গি। এসময় মেহেদি পড়ে গেলে ফাউলের আবেদন হয়। তবে রেফারি সাড়া দেননি।

ম্যাচের বাকি সময়টা অস্ট্রেলিয়া একের পর এক আক্রমণে ব্যবধান বাড়ানোর চেষ্টা করে গেছে। কিন্তু তপু বর্মণদের প্রতিরোধ ভাঙতে পারেনি। বাছাইপর্বে বাংলাদেশের এটি চতুর্থ হার। একমাত্র পয়েন্ট এসেছিল লেবাননের বিপক্ষে কিংস অ্যারেনাতেই ১-১ ড্র করে। সেই লেবাননের বিপক্ষেই আগামী ১১ জুন ফিরতি লেগে মুখোমুখি হবে হাভিয়ের কাবরেরার দল।

মন্তব্য করুন:

Add