বসুন্ধরার মাঠকে ‘ভয়াবহ বাজে’ বললেন অস্ট্রেলিয়ার কোচ

বসুন্ধরার মাঠকে ‘ভয়াবহ বাজে’ বললেন অস্ট্রেলিয়ার কোচ

২০২৬ বিশ্বকাপ ও ২০২৭ এশিয়ান কাপের বাছাইয়ে বৃহস্পতিবার বাংলাদেশকে ২-০ গোলে হারিয়েছে অস্ট্রেলিয়া। রাজধানীর বসুন্ধরা কিংস অ্যারেনায় খেলা শেষে মাঠ নিয়ে চরম ক্ষোভ প্রকাশ করলেন অস্ট্রেলিয়ার কোচ গ্রাহাম আরনল্ড। কিংস অ্যারেনাকে তিনি ‘ভয়াবহ বাজে মাঠ’ হিসেবে আখ্যা দিয়েছেন।

সংবাদ সম্মেলনে এসে অস্ট্রেলিয়া কোচ বলেন, “এটা ভয়াবহ বাজে মাঠ। আমরা খেলোয়াড়দের ফিট রাখার কথা বলি। কিন্তু আজ যে মাঠে খেলা হলো, সেই মাঠে ফিট খেলোয়াড়েরাও চোটে পড়বে। বাংলাদেশের ৫/৬ জন খেলোয়াড় চোটে পড়েছে। সবাই চোট পেয়েছে হ্যামস্ট্রিংয়ে, নয়তো পায়ের পেছনের পেশিতে। আমি মোটেও অবাক হইনি। কারণ, এমন মাঠে খেলা হলে খেলোয়াড়েরা এ ধরনের চোটে পড়বেই।”

এরপর পাশে থাকা ম্যাচের একমাত্র গোলস্কোরার (অন্যটি আত্মঘাতী গোল) কুসিনি ইয়েঙ্গিকে মাঠ নিয়ে প্রশ্ন করতে বলেন আরনল্ড। তখন কোচের পক্ষ নিয়ে অস্ট্রেলীয় ফরোয়ার্ড বলেন, “মাঠটা ভেজা ছিল, কিছুটা উঁচুনিচুও ছিল। ঘাস বড় বড়। বল ছুটছিল না।”

অস্ট্রেলিয়ার কোচ গ্রাহাম আরনল্ড।

মাঠ নিয়ে ক্ষোভ প্রকাশের পর বাংলাদেশের ফুটবলারদের প্রশংসাও করেছেন অস্ট্রেলিয়া কোচ, “বাংলাদেশের ফুটবলাররা আজ অসাধারণ লড়াই করেছে। দেশের জন্য তারা আজ নিজেদের উজাড় করে খেলেছে। ওদের কৃতিত্ব দিতেই হবে। আমরা জানতাম, ম্যাচটা খুব সহজ হবে না। সেটি হয়েছেও। বাংলাদেশ সর্বোচ্চ চেষ্টা করেছে। আমরা আরও বেশি গোলে জিততে পারতাম। কিন্তু মাঠ ছিল বিপজ্জনক। তাই ৫-৬টি নিশ্চিত গোল মিস হয়েছে।”

এর আগে মেলবোর্নে বাছাইপর্বের প্রথম লেগে বাংলাদেশকে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছিল অস্ট্রেলিয়া। কিন্তু অজি কোচের দাবি, ঢাকার ম্যাচের চেয়ে মেলবোর্নেই নাকি ভালো খেলেছে বাংলাদেশ! তার ভাষায়, “আগের ম্যাচের তুলনায় এ ম্যাচে ভালো খেলেছে। কোচকে কৃতিত্ব দিতেই হবে। তবে আমি মনে করি, মেলবোর্নের মাঠেই বাংলাদেশ আজকের চেয়ে ভালো খেলেছে। এটা আমার চোখে ধরা পড়েছে।”

মন্তব্য করুন:

Add