কোপার পরেও মেসিকে আর্জেন্টিনা দলে পাওয়ার আশা মার্তিনেসের

কোপার পরেও মেসিকে আর্জেন্টিনা দলে পাওয়ার আশা মার্তিনেসের

দিন যত এগুচ্ছে আন্তর্জাতিক ফুটবল থেকে লিওনেল মেসির অবসর নিয়ে আলোচনাও বাড়ছে। কেউ কেউ এবারের কোপা আমেরিকাকেই আর্জেন্টিনাকে ৩৬ বছর পর বিশ্বকাপ জেতানো এই মহাতারকার শেষ টুর্নামেন্ট হিসেবে দেখছেন। তবে ডিফেন্ডার লিসান্দ্রো মার্তিনেস এখনই দলের অধিনায়ককে হারাতে চাইছেন না। ম্যানচেস্টার ইউনাইটেডের এই ফুটবলারের আশা, লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের আসরের পরেও আর্জেন্টিনার জার্সি গায়ে মাঠ মাতাবেন মেসি।

অবশ্য মেসি নিজেই জানান, বয়স বিবেচনায় পরবর্তী বিশ্বকাপে খেলা তার জন্য বেশ কঠিন হয়ে যাবে। ২০২৬ সালের আসরে তার বয়স হবে ৩৯ বছর। ওই বয়সে মাঠের লড়াইয়ে নিজের সেরাটা দেওয়া যে সহজ কথা নয় তা ভালো করেই জানেন আর্জেন্টিনা অধিনায়ক।

তবে মার্তিনেসের মতে, শারীরিক ও মানসিকভাবে বর্তমানে দারুণ অবস্থায় আছেন মেসি। দলের সঙ্গে সময়টাও দারুণ উপভোগ করছেন এই মহাতারকা। আর তাই জাতীয় দলের হয়ে এখনই তার শেষ দেখছেন না ইউনাইটেডের এই ডিফেন্ডার।

কোপা আমেরিকায় খেলতে এখন যুক্তরাষ্ট্রে আছে আর্জেন্টিনা। ফ্লোরিডায় চলছে দলের অনুশীলন। বৃহস্পতিবার সেখানে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মার্তিনেস বলেন, “তিনি খুবই শান্ত, সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক হচ্ছে প্রতিটা দিন উপভোগ করছেন। দলের সঙ্গে থাকতে পেরে খুব ভালো লাগছে, আমাদের সবার মধ্যে দারুণ সম্পর্ক রয়েছে।”

আমরা এটাকে আর্জেন্টিনার হয়ে তার (মেসির) শেষ টুর্নামেন্ট হিসেবে দেখছি না। আমরা তাকে খুশি এবং একটি দারুণ পর্যায়ে দেখছি। এটুকুই আমি আপনাদের বলতে পারি।”

মেসির নেতৃত্বে দীর্ঘ ২৮ বছরের শিরোপা খরা কাটিয়ে ২০২১ কোপা আমেরিকা জেতে আর্জেন্টিনা। তার হাত ধরেই পরের বছর তিন যুগের খরা কাটিয়ে কাতার বিশ্বকাপে ঘরে তোলে  বিশ্ব সেরার মুকুট। দেশের জার্সিতে আটবারের ব্যালন ডি’অরজয়ী এই ফুটবলারের পথচলা শুরু হয় ২০০৫ সালে। আন্তর্জাতিক ফুটবলে দলের হয়ে এখন পর্যন্ত ১৮০ ম্যাচে তার গোল ১০৬টি, যা দেশটির সর্বোচ্চ।

মন্তব্য করুন: