এনদ্রিকের শেষ মুহূর্তের গোলে ব্রাজিলের রোমাঞ্চকর জয়

এনদ্রিকের শেষ মুহূর্তের গোলে ব্রাজিলের রোমাঞ্চকর জয়

কোপা আমেরিকা অভিযান শুরুর আগে প্রস্তুতির অংশ হিসেবে মেক্সিকোর বিপক্ষে এগিয়েই ছিল ব্রাজিল। তবে যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে সমতায় ফিরে মেক্সিকো। কিন্তু মিনিট চারেক বাদেই সব সমীকরণ বদলে দেন ভিনিসুস জুনিয়র ও এনদ্রিক জুটি। ভিনিসুসের ক্রস থেকে দুর্দান্ত এক হেডে বল জালে জড়িয়ে দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন এনদ্রিক।

বাংলাদেশ সময় রোববার সকালে টেক্সাসে রোমাঞ্চকর ম্যাচটি ৩-২ গোলে জিতে নেয় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

ভিনিসুস, রদ্রিগো, রাফিনিয়া, লুকাস পাকেতার মতো মূল একাদশের বেশ কয়েকজন খেলোয়াড়কে ছাড়াই ম্যাচের একাদশ সাজান কোচ দরিভাল জুনিয়র। তবে ম্যাচ এগিয়ে যেতে খুব একটা দেরি হয়নি ব্রাজিলের। পঞ্চম মিনিটে দলকে এগিয়ে দেন মিডফিল্ডার আন্দ্রেয়াস পেরেইরা। এরপর ৫৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ফরোয়ার্ড গাব্রিয়েল মার্তিনেল্লি।

৬২তম মিনিটে বদলি হিসেবে এনদ্রিককে মাঠে নামান কোচ। নেমেই সুযোগ তৈরি করলেও তা লক্ষ্যে রাখতে পারেননি এই তরুণ ফরোয়ার্ড। ৭৪তম মিনিটে মেক্সিকো এক গোল শোধ দিলে মাঠে নামানো হয় ভিনিসুসকে।

ম্যাচে ফিরতে মরিয়া মেক্সিকো সমতায় ফেরে যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে। ব্রাজিল সমর্থকদের স্তব্ধ করে দেন মার্তিনেস আয়ালা। তবে হাল না ছাড়া ব্রাজিলের ত্রাণকর্তা হয়ে আসেন ভিনিসুস। যোগ করা সময়ের ষষ্ঠ মিনিটে বাঁ দিক থেকে ডি বক্সে অরক্ষিত এনদ্রিকের উদ্দেশে ক্রস করেন এই রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড। কোনো বাঁধা ছাড়াই লাফিয়ে দারুণ এক হেডে দলের জয়সূচক গোলটি করেন ১৭ বছর বয়সী এনদ্রিক। ব্রাজিলের জার্সি গায়ে ৫ ম্যাচে এটি তার তৃতীয় গোল।

কোপা আমেরিকা শুরুর আগে আগামী বৃহস্পতিবার শেষ প্রীতি ম্যাচে যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে ব্রাজিল। এরপর ২৪ জুন কোস্টা রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে দক্ষিণ আমেরিকা ফুটবল শ্রেষ্ঠত্বের শিরোপা পুনরুদ্ধারের অভিযানে নামবে তারা। ‘ডি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ প্যারাগুয়ে ও কলম্বিয়া।

মন্তব্য করুন: