প্যারিস অলিম্পিক ফুটবলে খেলবেন না মেসি

প্যারিস অলিম্পিক ফুটবলে খেলবেন না মেসি

আর্জেন্টিনা ফুটবল দল প্যারিস অলিম্পিক্সের মূল পর্ব নিশ্চিত করার পর থেকেই আসরে লিওনেল মেসির অংশগ্রহণ নিয়ে বেশ জোরাল আলোচনা শুরু হয়েছিল। সেই সঙ্গে দেশটির সমর্থকরাও আশায় ছিলেন এই মহাতারকাকে অলিম্পিকে দেখার। তবে শেষ পর্যন্ত মেসি নিজেই জানিয়ে দিয়েছেন প্যারিস অলিম্পিকে তিনি থাকছেন না।

গত ফেব্রুয়ারিতে আর্জেন্টিনা অনুর্ধ্ব-২৩ দলের কোচ হাভিয়ের মাসচেরানো মেসিকে প্যারিস অলিম্পিক দলে পাওয়ার আশা প্রকাশ করেন। তখন থেকেই আটবারের ব্যালন ডি’অরজয়ী এই ফুটবলারের অলিম্পিকে খেলা নিয়ে ভক্তদের প্রত্যাশা শুরু হয়। ২০০৮ বেইজিং অলিম্পিকের ফুটবলে সোনাজয়ী দলের সদস্য ছিলেন মেসি ও মাসচেরানো।

বর্তমানে কোপা আমেরিকার শিরোপা ধরে রাখার অভিযানে নামার শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত মেসি ও আর্জেন্টিনা। দক্ষিণ আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের এবারের আসর আগামী ২০ জুন যুক্তরাষ্ট্রে শুরু হবে। শেষ হবে ১৪ জুলাই।

বুধবার ইএসপিএন আর্জেন্টিনাকে দেওয়া এক সাক্ষাৎকারে মেসি বলেন, “মাসচেরানোর সঙ্গে কথা বলেছি এবং সত‍্যি হচ্ছে আমরা দুইজনই পরিস্থিতি বুঝতে পেরেছি। এটা কঠিন (এই মুহূর্তে অলিম্পিক নিয়ে ভাবা), কারণ আমরা এখন কোপা আমেরিকা নিয়ে ভাবছি। এটা হলে দুই বা তিন মাস ক্লাব থেকে বিচ্ছিন্ন থাকব। আর সবার উপরে আমার বয়স এমন না যে, সব কিছুতে থাকতে পারব।”

আমাকে সতর্কতার সঙ্গে বেছে নিতে হবে। টানা দুটি টুর্নামেন্টে খেলা খুব কঠিন হবে। আমি ভাগ্যবান যে অলিম্পিকে খেলেছি ও মাসচেরানোর সঙ্গে জিতেছি। এটা ছিল একটা অসাধারণ অভিজ্ঞতা। অলিম্পিকস, অনূর্ধ্ব-২০, এই স্মৃতিগুলো আমি কখনও ভুলব না।”

আগামী জুলাই-আগস্টে মাঠে গড়াবে অলিম্পিক ফুটবলের আসর। অংশগ্রহণকারী দেশগুলোর অনুর্ধ্ব-২৩ দল অলিম্পিকে খেলে। দলগুলোকে ২৩ বছর বয়সের বেশি সর্বোচ্চ তিনজন করে খেলোয়াড় নেওয়ার সুযোগ দেওয়া হয়।

মন্তব্য করুন: