যুক্তরাষ্ট্রের সঙ্গে ড্রয়ের পর কঠোর পরিশ্রমের কথা বললেন রদ্রিগো

যুক্তরাষ্ট্রের সঙ্গে ড্রয়ের পর কঠোর পরিশ্রমের কথা বললেন রদ্রিগো

কোপা আমেরিকার আগে নিজেদের সবশেষ প্রস্তুতি ম্যাচে হোঁচট খেয়েছে ব্রাজিল। একের পর এক আক্রমণের পরেও যুক্তরাষ্ট্রের বিপক্ষে ড্র নিয়ে মাঠ ছাড়তে হয়েছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। শক্তিতে পিছিয়ে থাকা দলের সঙ্গে এই ফল করায় দক্ষিণ আমেরিকার শ্রেষ্ঠত্বের আসরে ভালো করার জন্য আরও কঠোর পরিশ্রমের কথা জানিয়েছেন রদ্রিগো।

কোপা আমেরিকার শিরোপা পুনরুদ্ধারের অভিযানে নামার আগে বৃহস্পতিবার শেষ প্রস্তুতি ম্যাচে মাঠে নামে ব্রাজিল। অরল্যান্ডোতে ম্যাচের ১৭তম মিনিটে রদ্রিগোর গোলে এগিয়েও যায় তারা। কিন্তু নয় মিনিট বাদে ক্রিশ্চিয়ান পুলিসিচের গোলে সমতায় ফেরে যুক্তরাষ্ট্র। এরপর আর কোনো গোল না হওয়ায় ১-১ গোলের ড্র নিয়ে ম্যাচ শেষ হয়।

ম্যাচজুড়ে ব্রাজিলের মুহুর্মুহু আক্রমণের দিশেহারা হয়ে পড়ে যুক্তরাষ্ট্রের রক্ষণভাগ। তবে গোলরক্ষক ম্যাট টার্নারের দৃঢ়তায় দরিভাল জুনিয়রের শিষ্যরা আর সমতায় ফিরতে পারেননি। মোট ১১টি সেভ করেন তিনি।

ম্যাচে যুক্তরাষ্ট্র কঠিন চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিল জানিয়ে গণমাধ্যমকে রদ্রিগো বলেন, কঠিন একটি ম্যাচ ছিল। আপনি সবসময়ই জিততে চাইবেন। তবে এটা যেহেতু প্রস্তুতি ম্যাচ, আপনাকে না হারার চেষ্টা করতে হবে।”

তারা আমাদের কঠিন পরীক্ষায় ফেলেছে, কিন্তু আমরাও অনেক সুযোগ তৈরি করেছি কিন্তু একটু ঘাটতি ছিল। কোপা আমেরিকায় ভালো করতে আমাদের এভাবেই খেলে যেতে হবে, কঠোর অনুশীলন করতে হবে।”

আগামী ২৪ জুন কোস্টা রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে দক্ষিণ আমেরিকার শ্রেষ্ঠত্বের আসর শুরু করবে ব্রাজিল। ‘ডি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ প্যারাগুয়ে ও কলম্বিয়া।

মন্তব্য করুন: