অবসরের সময় ঘনিয়ে আসছে, জানালেন মেসি

অবসরের সময় ঘনিয়ে আসছে, জানালেন মেসি

বয়স বিবেচনায় ক্যারিয়ারের পড়ন্ত বিকেলে অবস্থান করছেন লিওনেল মেসি। সাম্প্রতিক সময়ে ঘন ঘন চোটে পড়ায় আর কতদিন ফুটবল মাঠে আর্জেন্টাইন মহাতারকা নিজের জাদু দেখাতে পারবেন তা নিয়েও আছে শঙ্কা। ফলে প্রায়শই অবসর নিয়েও প্রশ্নের মুখে পড়তে হচ্ছে তাকে। এমনই এক প্রশ্নের উত্তরে মেসি জানিয়েছেন, তার সময় প্রায় শেষ হয়ে আসছে।

আগামী ২৪ জুন ৩৭ বছর বয়সে পা দেবেন মেসি। অনেক খেলোয়াড়ই এই বয়সের আগেই ফুটবল থেকে বিদায় নেন। তবে স্বমহিমায় এখনও উজ্জ্বল আটবারের ব্যালন ডি’অরজয়ী এই তারকা। তাই তো ফুটবল ছাড়ার কথা চিন্তুা করতেই কিছুটা ভয় অনুভব করেন তিনি।

সম্প্রতি ইএসপিএনকে দেওয়া এক সাক্ষাৎকারে ক্যারিয়ারের বেশ কিছু দিক নিয়ে আলাপ করেন মেসি। সেখানেই জানান এখনও ফুটবলকে বিদায় জানানোর ব্যাপারে মনস্থির করতে পারেননি তিনি।

আমি এখনও ফুটবল ছাড়তে প্রস্তুত নই। সারা জীবন আমি এটাই করেছি, ফুটবল খেলতে ভালোবাসি, অনুশীলন উপভোগ করি, জীবনের প্রতিটি দিন, ম্যাচগুলো…এটা থেমে যাবে ভেবে সবসময়ই একটু ভয় লাগে।”

গত বছর পিএসজি ছেড়ে মেজর লিগ ক্লাবের দল ইন্টার মায়ামিতে যোগ দেন আর্জেন্টিনাকে ৩৬ বছর পর বিশ্বকাপের শিরোপা জেতানো এই অধিনায়ক। নতুন ক্লাবে যোগ দিয়েই দলকে জেতান ক্লাব ইতিহাসের প্রথম শিরোপা। চলতি মৌসুমেও লিগে দারুণ ছন্দে আছে মেসির দল।

মায়ামির সঙ্গে তার বর্তমান চুক্তির মেয়াদ ২০২৫ সাল পর্যন্ত। এখানেই ক্লাব ক্যারিয়ারের ইতি টানতে চাওয়া মেসি বলেন, ইন্টার মায়ামি আমার শেষ ক্লাব হবে। আমি ভালো সময় কাটাচ্ছি। সতীর্থ ও বন্ধুদের নিয়ে ক্লাবেও ভালো সময় কাটাচ্ছি। সবকিছুই আরও বেশি উপভোগ করছি কারণ আমি জানি খুব বেশি সময় বাকি নেই।”

মন্তব্য করুন: