অবশেষে আর্জেন্টিনার শুরুর একাদশে মেসি

অবশেষে আর্জেন্টিনার শুরুর একাদশে মেসি

চলতি মৌসুমের অনেকটা সময় চোটের সঙ্গে লড়াই করতে হয়েছে লিওনেল মেসিকে। ফলে বেশ কিছু ম্যাচে মাঠের বাইরেই থাকতে হয়েছে তাকে। কোপা আমেরিকার শুরু থেকে এই মহাতারকাকে দলের সঙ্গে পেতে বাড়তি কোনো ঝুঁকি নিতে চাইছে না আর্জেন্টিনা। এই যেমন সবশেষ ম্যাচেও তিনি খেলেছেন বদলি হিসেবে। তবে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচের শুরু থেকেই অধিনায়ককে খেলানোর পরিকল্পনা করছেন কোচ লিওনেল স্কালোনি।

শনিবার বাংলাদেশ সময় ভোর ৬টায় গুয়াতেমালার বিপক্ষে কোপা আমেরিকার আগে সবশেষ প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে আর্জেন্টিনা। স্কালোনির প্রত্যাশা, এই ম্যাচে পুরো সময় খেলতে পারবেন মেসি।

এবারের মৌসুমে পেশির চোটে ইন্টার মায়ামির হয়ে বেশ কিছু ম্যাচে খেলতে পারেননি মেসি। গত মার্চে হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে আর্জেন্টিনার হয়েও দুটি প্রীতি ম্যাচে মাঠে নামতে পারেননি তিনি। অবশ্য তাকে ছাড়াই এল সালভাদর কোস্টা রিকার বিপক্ষে জয় তুলে নেয় বিশ্ব চ্যাম্পিয়নরা।

গত সোমবার একুয়েডরের বিপক্ষে ৫৬তম মিনিটে বদলি হিসেবে মাঠে নামেন মেসি। ম্যাচটি - গোলে জেতে আর্জেন্টিনা।

দক্ষিণ আমেরিকার শ্রেষ্ঠত্বের আসরে মাঠে নামার আগে মেসির ফিটনেসকে শেষবারের মতো পরখ করে নিতে চান স্কালোনি। শুক্রবার সংবাদ সম্মেলনে আর্জেন্টাইন কোচ বলেন, “লিও ম্যাচের শুরু থেকেই খেলবে। আগের দিন সিদ্ধান্ত হয়েছিল যে, সে কয়েক মিনিট খেলবে। আমরা ইতোমধ্যে তাকে খেলানো নিয়ে কথা বলেছি। সে কেমন অনুভব করছে, এর ওপর ভিত্তি করে আমরা দেখব তাকে কতক্ষণ খেলানো যায়। সে যদি পুরো ম্যাচ খেলতে পারে, তাহলে আরও ভালো।

আগামী শুক্রবার কানাডার বিপক্ষে ম্যাচ দিয়ে কোপা আমেরিকার শিরোপা ধরে রাখার অভিযান শুরু করবে আর্জেন্টিনা।গ্রুপে মেসির দলের বাকি দুই প্রতিপক্ষ পেরু চিলি।

মন্তব্য করুন: