নাক ভাঙায় মাস্ক পরে মাঠে নামবেন এমবাপ্পে

নাক ভাঙায় মাস্ক পরে মাঠে নামবেন এমবাপ্পে

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে (ইউরো) নিজেদের প্রথম ম্যাচে জয় পেলেও বড় ধাক্কা খেয়েছে ফ্রান্স। অস্ট্রিয়ার বিপক্ষে ম্যাচের শেষ দিকে নাক ভেঙেছে কিলিয়ান এমবাপ্পের। ফলে শঙ্কা জেগেছে আগামী ম্যাচে ফরাসি অধিনায়কের মাঠে নামা নিয়েও। তবে দলের সবচেয়ে বড় তারকা যেন মাঠে নামতে পারেন, সে জন্য মুখের সুরক্ষায় বিশেষ মাস্ক পরিয়ে তাকে খেলানোর পরিকল্পনার কথা জানিয়েছে ফ্রান্স ফুটবল ফেডারেশন (এফএফএফ)।

সোমবার রাতে ডুসেলডর্ফে ম্যাচের ৩৮তম মিনিটে আত্মঘাতী গোলে এগিয়ে যায় ফ্রান্স। শেষ পর্যন্ত সেই এক গোলেই ম্যাচ জেতে ২০০০ আসরের চ্যাম্পিয়নরা।

ম্যাচের শেষ দিকে হেড করতে গিয়ে অস্ট্রিয়ান ডিফেন্ডার কেভিন দানসোর সঙ্গে সংঘর্ষে চোট পান এমবাপ্পে। সে সময় বিশ্বকাপজয়ী এই তারকার নাক দিয়ে রক্ত ঝরতে দেখা গেলে তাকে নিয়ে বাড়তি কোনো ঝুঁকি নেননি কোচ। নির্ধারিত সময়ের এক মিনিট বাকি থাকতে ২৫ বছর বয়সী এই তারকাকে মাঠ থেকে তুলে নেন দিদিয়ের দেশম।

ততক্ষণাৎ অ্যাম্বুলেন্সে করে এক্স-রের জন্য এমবাপ্পেকে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়। পরে এক বিবৃতিতে তার নাক ভাঙার বিষয়টি নিশ্চিত করে এফএফএফ।

“সোমবার ডুসেলডর্ফে অস্ট্রিয়া বনাম ফ্রান্স ম্যাচের দ্বিতীয়ার্ধে কিলিয়ান এমবাপ্পের নাক ভেঙেছে। দলের মেডিকেল সদস্যরা ফরাসি অধিনায়ক প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর তারা নাক ভাঙার বিষয়টি জানান। এরপর ডুসেলডর্ফের একটি হাসপাতালে এক্স-রের পর বিষয়টি নিশ্চত হয়েছে।”

রাতেই হাসপাতাল থেকে ছাড়া পেয়ে দলের সঙ্গে যোগ দেন সম্প্রতি রিয়াল মাদ্রিদে যোগ দেওয়া এই ফুটবলার। তবে এখনই কোনো অস্ত্রপচারের দরকার নেই জানিয়ে বিবৃতিতে আরও বলা হয়, “হাসপাতাল থেকে দলের সঙ্গে যোগ দিয়েছেন এমবাপ্পে। আগামী দিনগুলোতে তিনি চিকিৎসার মধ্যে থাকবেন। তবে এখনই কোনো অস্ত্রোপচারের প্রয়োজন পড়বে না।”

চোটের কারণে আগামী শুক্রবার নেদারল্যান্ডসের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচটিতে এমবাপ্পের মাঠে নামা নিয়ে শঙ্কা রয়েছে। তবে ফরাসি অধিনায়ক যেন মাঠে নামবে পারেন সে জন্য বিশেষ মাস্ক বানানোর কথাও বিবৃতিতে জানানো হয়।

“নির্দিষ্ট সময় চিকিৎসার পর টুর্নামেন্টে দলের হয়ে এমবাপ্প যেন অংশ নিতে পারে সে জন্য একটি মাস্ক বানানো হবে।”

এমনকি এই ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে মাস্ক পরে মাঠে নামার ইঙ্গিতও দেন এমবাপ্পে। এক পোস্টে এই তারকা ফরোয়ার্ড লেখেন, “মাস্কের ব্যাপারে কোনো পরামর্শ?”

মন্তব্য করুন: