জোড়া ছাগলের ছবি পোস্ট করে মেসিদের অভিবাদন আগুয়েরোর

জোড়া ছাগলের ছবি পোস্ট করে মেসিদের অভিবাদন আগুয়েরোর

আর একদিন পরই শুরু হতে যাচ্ছে কোপা আমেরিকার মহারণ। শিরোপা ধরে রাখার মিশনে নামবে লিওনেল মেসির আর্জেন্টিনা। এর প্রাক্কালে অভিনব কায়দায় মেসির নেতৃত্বাধীন আর্জেন্টিনা দলকে অভিবাদন জানালেন সোর্হিও আগুয়েরো, যিনি হৃদরোগে আক্রান্ত হয়ে ২০২১ সালে ফুটবলকে বিদায় জানিয়েছেন। 

বাংলাদেশ সময় শুক্রবার সকাল ৬টায় আটলান্টার মার্সিডিজ-বেঞ্জ স্টেডিয়ামে কানাডার মুখোমুখি হবে আর্জেন্টিনা। এ উপলক্ষে ইনস্টাগ্রামে আর্জেন্টিনার জাতীয় পতাকায় মোড়ানো দুটি ছাগল আর নিজের ছবি পোস্ট করেছেন আগুয়েরো। ক্যাপশনে লিখেছেন, “সবাইকে বলছি, এই ‘গোটস’ দুটি কারা? কমেন্ট করুন। আমি পড়ব।”

খেলার দুনিয়ায় ‘গোট’ (GOAT) শব্দটি বহুল ব্যবহৃত হয়ে থাকে। এর দ্বারা বোঝানো হয় Greatest of All Time বা সর্বকালের সেরা। আগুয়েরো বহুবার বলেছেন, মেসিই তার কাছে সর্বকালের সেরা। তাহলে প্রশ্ন হলো, দ্বিতীয় ‘গোট’ কে? এর জবাবে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলকিপার এমিলিয়ানো মার্তিনেস লিখেছেন, “মেসি এবং দি মারিয়া”। 

আর্জেন্টিনার ফুটবল ইতিহাসে মেসি এবং দি মারিয়া অসাধারণ এক জুটি। ১৬ বছর একসঙ্গে জাতীয় দলে খেলছেন। জিতেছেন কোপা আমেরিকা এবং ২০২২ বিশ্বকাপ। জাতীয় দলের হয়ে একসঙ্গে ১১০ ম্যাচ খেলে জিতেছেন ৭০টিতে, পরাজয় ১৩টি এবং ড্র হয়েছে ২৭টি ম্যাচ। আগুয়েরো এখনও মার্তিনেসের মন্তব্যের জবাব না দিলেও সমর্থকেরা কিন্তু এই জুটিকেই ‘গোটস’ হিসেবে ধরে নিয়েছেন।

মন্তব্য করুন: