রেকর্ডের ম্যাচে গোলহীন মেসি, আর্জেন্টিনার সহজ জয়

রেকর্ডের ম্যাচে গোলহীন মেসি, আর্জেন্টিনার সহজ জয়

অধিনায়ক লিওনেল মেসি মাঠে নেমেই গড়লেন কোপা আমেরিকায় সর্বোচ্চ ম‍্যাচ খেলার রেকর্ড। তবে গোল করে ম্যাচটি তিনি স্মরণীয় করে রাখতে পারলেন না। তবে হুলিয়ান আলভারেস আর লাউতারে মার্তিনেসের গোলে কানাডাকে ২-০ ব্যবধানে সহজেই হারিয়ে কোপা আমেরিকা শুরু করল বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

মার্সিডিজ বেঞ্জ স্টেডিয়ামে শুক্রবার বাংলাদেশ সময় সকালে ম্যাচের প্রথমার্ধে আর্জেন্টিনাকে গোল করতে দেয়নি কোপায় অভিষিক্ত কানাডা। দুই দলই গোলশূন্য ব্যবধানে বিরতিতে যায়। দ্বিতীয়ার্ধে ৪৯ মিনিটে থ্রো ইন থেকে বক্সের মধ্যে লিওনেল মেসির দারুণ এক পাস পান আর্জেন্টিনা মিডফিল্ডার অ্যালেক্সিস। তার থেকে পাস পেয়ে বল জালে জড়াতে ভুল করেননি আলভারেস। 

আর্জেন্টিনার পরের গোলটিতে সরাসরি অবদান রাখেন মেসি। ৮৮ মিনিটে মেসির থ্রু পাস থেকে বল ধরে গোল করেন আর্জেন্টিনার আরেক স্ট্রাইকার লাওতারো মার্তিনেজ। তবে ম্যাচের দ্বিতীয়ার্ধে দুটি গোলের সুযোগ নষ্ট করেন মেসি। ৬৫তম মিনিটে ব‍্যবধান দ্বিগুণ করার সুযোগ কাজে লাগাতে পারেননি মেসি। চমৎকার রিফ্লেক্সে তার শট ঠেকিয়ে দেন ক্র‍্যাপু। এরপর ৭৯তম মিনিটে তার দূরপাল্লার শট পোস্ট ঘেষে বেরিয়ে যায়।

কোপার আসরে আগামী বুধবার নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে চিলির মুখোমুখি হবে আর্জেন্টিনা। একই দিন ক‍্যানসাসে পেরুর বিপক্ষে খেলবে কানাডা।

মন্তব্য করুন: