এমবাপ্পেকে ছাড়াও ফ্রান্স বেশ শক্তিশালী: নেদারল্যান্ডস কোচ

এমবাপ্পেকে ছাড়াও ফ্রান্স বেশ শক্তিশালী: নেদারল্যান্ডস কোচ

ইউরোতে ফ্রান্স-নেদারল্যান্ডস ম্যাচকে ছাপিয়ে আলোচনার কেন্দ্রে আছেন কিলিয়ান এমবাপ্পে। অস্ট্রিয়ার বিপক্ষে সবশেষ ম্যাচে ফরাসি অধিনায়কের নাক ভাঙায় এই ম্যাচে তিনি মাঠে নামবেন কি না, তা নিয়েই যত আলোচনা। তবে এসব নিয়ে খুব একটা মাথা ঘামাচ্ছেন না ডাচ কোচ রোনাল্ড কোমান। এমবাপ্পেকে ছাড়াও শক্তিশালী ফরাসি দলের বিপক্ষে মাঠে শিষ্যদের মনোযোগ ধরে রাখা নিয়েই আপাতত ভাবছেন তিনি।

শুক্রবার ‘ডি’ গ্রুপের বড় ম্যাচে ফ্রান্সের বিপক্ষে মাঠের লড়াইয়ে নামবে নেদারল্যান্ডস।

ইউরো বাছাই পর্বে কোমান শিষ্যদের রীতিমত ভীতির মধ্যে রাখেন এমবাপ্পে। দুই ম্যাচে ডাচদের জালে এই তারকা ফরোয়ার্ড বল জড়ান চারবার। তবে মূল আসরের লড়াইয়ে ফরাসি অধিনায়ক না থাকলেও ফ্রান্স দল যথেষ্ট শক্তিশালী বলে মনে করেন নেদারল্যান্ডস কোচ।

ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে কোমান বলেন,“সে (এমবাপ্পে) না খেললেও ফ্রান্স বেশ শক্তিশালী দল। তার বদলি খেলোয়াড়ও দারুণ একজন হবে। আমি সত্যিই এসবে মনোযোগ দিতে পারি না। আমরা যা করতে পারি তা হলো, দলকে অনুপ্রাণিত করার চেষ্টা করা এবং যতটা সম্ভব নিজেদের সেরাভাবে প্রস্তুত করা।”

“এমবাপ্পে আছে নাকি নেই তার ওপর সবকিছু নির্ভর করে না। আমরা জানি যে, সে ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারে। শেষ দুই ম্যাচে তার বড় প্রভাব ছিল।”

ইউরোর বাছাই পর্বের ম্যাচ দুটিতে প্যারিসে ৪-০ গোলে হারের পর ঘরের মাঠে ২-১ ব‍্যবধানে হারে নেদারল্যান্ডস। দুটি ম্যাচেই জোড়া গোল করেন এমবাপ্পে। তবে আসছে ম্যাচে ভালো করতে আত্মবিশ্বাসী কোমান বলেন, আমরা আশা করছি, আগামীকাল প্রমাণ করতে পারব যে আমরা উন্নতি করেছি। এবারের বিষয় আলাদা।”

“আমরা ভালো প্রস্তুতি নিয়েছি। প্রীতি ম্যাচ খেলেছি। আমাদের কৌশল নিয়ে কাজ করার জন্য এখন আরও সময় পেয়েছি। আগামীকাল ফ্রান্সের বিপক্ষে আমরা আরও ভালো দল হয়ে উঠব।”

মন্তব্য করুন: