ইতালির ‘বিশ্বকাপ খলনায়ক’ বাজ্জোর বাড়িতে ডাকাতি

ইতালির ‘বিশ্বকাপ খলনায়ক’ বাজ্জোর বাড়িতে ডাকাতি

ইতালির গ্রেট ফুটবলারদের একজন হিসেবে বিবেচিত রবের্তো বাজ্জোর বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। নিজ বাড়িতে বসে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে স্পেন বনাম ইতালি ম্যাচটি দেখার সময় অন্তত পাঁচজন ডাকাত তার বাড়িতে হামলা করে। এরপর লুটপাটের পাশাপাশি সাবেক এই ফরোয়ার্ডকে মারধরও করেছে ডাকাতরা! 

বাজ্জোর বাড়িনর্দান ইতালির শহরভিচেন্সায়। স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, ডাকাতরা দরজা ভেঙে বাড়িতে ঢুকে বাজ্জোর মাথায় বন্দুকের বাট দিয়ে আঘাত করে। এতে তার মাথায় গভীর ক্ষত তৈরি হয়েছে। এরপর বাজ্জো এবং তার পরিবারের সদস্যদের একটি রুমে আটকে রেখে গহনা, ঘড়ি ও নগদ অর্থ নিয়ে যায় ডাকাত দল।

বাজ্জো স্থানীয় গণমাধ্যমকে জানিয়েছেন, তিনি ডাকাতদের আটকানোর চেষ্টা করায় তাকে বন্দুকের বাট দিয়ে আঘাত করে এক ডাকাত। প্রায় ৪০ মিনিট ধরে ডাকাতির ঘটনা চলছিল। ঘটনার পর বাজ্জোকে একটি হাসপাতালের ইমার্জেন্সিতে ভর্তি করা হয়। বাজ্জো আহত হলেও তার পরিবারের বাকি সদস্যরা ঠিক আছেন। ইতোমধ্যেই তদন্তে নেমেছে পুলিশ।

খেলোয়াড়ি জীবনে ইউভেন্তুস, এসি মিলান, ইন্টার মিলানের হয়ে খেলেন বাজ্জো। জাতীয় দলের হয়ে ৫৬ ম্যাচ খেলে ২৭ গোল করেন তিনি। ১৯৯৪ সালে রবের্তো বাজ্জো ইতালিকে বিশ্বকাপের ফাইনালে নিয়ে যান। তবে টাইব্রেকারে বাজ্জো পেনাল্টি মিস করেন এবং চতুর্থবারের মতো ব্রাজিল চ্যাম্পিয়ন হয়ে যায়। এরপর থেকে তাকে ইতালির বিশ্বকাপ খলনায়ক বলতেন সমালোচকরা।

মন্তব্য করুন: