এমবাপ্পে বিহীন ফ্রান্সকে নিয়ে দেশমের আক্ষেপ

এমবাপ্পে বিহীন ফ্রান্সকে নিয়ে দেশমের আক্ষেপ

ইউরোর মঞ্চে নেদারল্যান্ডসের সঙ্গে ফ্রান্সের গোলশূন্য ড্র করা ম্যাচে চোটের কারণে কিলিয়ান এমবাপ্পেকে খেলাননি কোচ দিদিয়ের দেশ্যম। একের পর এক সুযোগ পেয়েও ফিনিশিংয়ের বিবর্ণতায় পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়তে হয়েছে ফ্রান্সকে। দলের পারফর্ম্যান্সে খুশি হলেও সুযোগ হারানোর আক্ষেপে পুড়েছেন দেশম।

লাইপজিগে শুক্রবার রাতে ‘ডি’ গ্রুপের ম্যাচটিতে আতোঁয়ান গ্রিজমান একাই অন্তত চারটি সুযোগ পেয়েছিলেন কিন্তু একবারও বল জালে পাঠাতে পারেননি। ম্যাচ শেষে আক্ষেপ করে দেশম বলেন, “আমার ধারণার চেয়ে তারা (ডাচরা) কিছুটা বেশি রক্ষণাত্মক ছিল। তবে আমার একমাত্র আক্ষেপ হলো আমরা যথেষ্ট দক্ষতা দেখাতে পারিনি। আমরা অনেক কিছুই করেছি কিন্তু দুর্ভাগ্যজনকভাবে আমরা জাল খুঁজে পাইনি।”

আগামী মঙ্গলবার ফ্রান্স গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচ খেলবে পোল্যান্ডের বিপক্ষে। সেই ম্যাচ সামনে রেখে দলের প্রস্তুতির কথাও জানালেন দেশম, “হ্যাঁ, আমরা ঐক্যবদ্ধ এবং দৃঢ় আছি। (এই ম্যাচে) আমরা যতটা কার্যকর হতে চেয়েছিলাম ততটা না থাকলেও ছেলেরা যা করেছে আমি তাতে খুশি। কিন্তু ম্যাচ জিততে হলে আমাদের গোল করতে হবে। তাই আবারও বলছি, আমাদের একমাত্র আক্ষেপ আমরা যে অসংখ্য সুযোগ পেয়েছি, তবুও জিততে পারিনি।”

মন্তব্য করুন: