আর্জেন্টিনা ম্যাচ শেষে বর্ণবাদের শিকার কানাডার ফুটবলার

আর্জেন্টিনা ম্যাচ শেষে বর্ণবাদের শিকার কানাডার ফুটবলার

কোপা আমেরিকার উদ্বোধনী ম্যাচে কানাডাকে ২-০ গোলে হারিয়ে আসর শুরু করেছে আর্জেন্টিনা। ম্যাচ শেষে আসরের বর্তমান চ্যাম্পিয়নদের সমর্থকদের বিরুদ্ধে নিজেদের এক খেলোয়াড়ের প্রতি বর্ণবাদী আচরণের অভিযোগ তুলেছে কানাডা।

কোন খেলোয়াড় এই ঘটনার শিকার হয়েছেন সে বিষয়ে কোনো কিছু খোলাসা করেনি কানাডা। তবে বাংলাদেশ সময় শুক্রবার সকালে ম্যাচের ৮২তম মিনিটে দলটির ডিফেন্ডার মইসে বম্বিটোর ট্যাকলে গোড়ালিতে আঘাত পান লিওনেল মেসি। ধারণা করা হচ্ছে, তাকে উদ্দেশ্য করেই মেসি সমর্থকরা সামাজিক যোগাযোগ মাধ্যমে বর্ণবাদী আচরণ করে।

এই বিষয়ে টুর্নামেন্ট কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানিয়ে এক বিবৃতিতে কানাডা সকারের তরফ থেকে বলা হয়, “আজ রাতের ম্যাচের পর আমাদের পুরুষ জাতীয় দলের একজন খেলোয়াড়কে উদ্দেশ্য করে অনলাইনে করা বর্ণবাদী মন্তব্য সম্পর্কে কানাডা সকার অবগত এবং ভীষণভাবে বিরক্ত। আমরা কনকাকাফ ও কনমেবলের সঙ্গে বিষয়টি নিয়ে যোগাযোগ করছি।”

ম্যাচ শেষে বর্ণবাদীদের উদ্দেশে সামাজিক যোগাযোগ মাধ্যমের এক পোস্টে বম্বিটো লেখেন, “আমার সুন্দর কানাডা। এখানে এই ধরনের বাজে কাজের কোনো জায়গা নেই।”

কানাডার অভিযোগ পাওয়ার পর বিষয়টি নিয়ে তদন্তের ঘোষণা দিয়ে আলাদাভাবে বিবৃতি দিয়েছে কনকাকাফ ও কনমেবল।

হুলিয়ান আলভারেস ও লাউতারো মার্তিনেসের গোলে কানাডাকে হারিয়ে কোপা আমেরিকার শিরোপা ধরে রাখার অভিযান শুরু করে আর্জেন্টিনা। প্রথম ম্যাচে হেরে ‘এ’ গ্রুপের তলানিতে আছে কানাডা। গ্রুপের বাকি দুই দল চিলি ও পেরু।

মন্তব্য করুন: