পোল্যান্ডের বিপক্ষেও এমবাপ্পের খেলা নিয়ে শঙ্কা

পোল্যান্ডের বিপক্ষেও এমবাপ্পের খেলা নিয়ে শঙ্কা

অস্ট্রিয়ার বিপক্ষে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের (ইউরো) প্রথম ম্যাচে নাক ভাঙার পর থেকেই মাঠের বাইরে কিলিয়ান এমবাপ্পে। নেদারল্যান্ডসের বিপক্ষে নাককে সুরক্ষিত রাখার জন্য মাস্ক পরে মাঠে নামার কথা থাকলেও শেষ পর্যন্ত তা আর হয়নি। তবে ফরাসি অধিনায়ক চোট থেকে অনেকটাই সেরে উঠেছেন। কিন্তু পোল্যান্ডের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে এই তারকা ফরোয়ার্ডের মাঠে নামা নিয়ে এখনও অনিশ্চয়তা আছে বলে জানিয়েছেন ফ্রান্স কোচ দিদিয়ের দেশম।

গত সোমবার অস্ট্রিয়ার বিপক্ষে ১-০ গোলে জয়ের ম্যাচের শেষ দিকে প্রতিপক্ষ খেলোয়াড়ের সঙ্গে সংঘর্ষে নাকে আঘাত পেয়ে মাঠ ছাড়েন এমবাপ্পে। চোটে পড়ার পর দলের সঙ্গে মাস্ক পরে দুটি সেশনে অনুশীলন করেন তিনি। তখন ধারণা করা হচ্ছিল, ডাচদের বিপক্ষে পরের ম্যাচে হয়তো দেখা যাবে তাকে। কিন্তু গোলশূন্য ড্র হওয়া ম্যাচের পুরোটা সময় বেঞ্চে বসেই কাটান ২০১৮ বিশ্বকাপ জয়ী এই তারকা।

আগামী মঙ্গলবার পোল্যান্ডের বিপক্ষে এমবাপ্পের খেলার বিষয়ে ফ্রান্সের একটি টেলিভিশন অনুষ্ঠানে দেশম বলেন, “আপনারা দেখতে পাবেন (সে খেলবে নাকি খেলবে না)। তবে সবকিছু সঠিক পথে এগোচ্ছে, সে আঘাত থেকে সেরে উঠছে, প্রতিদিন তার উন্নতি হচ্ছে এবং সে মাস্ক পরে খেলায় অভ্যস্ত হয়ে উঠবে। সে ভালো করছে।”

শনিবার জার্মানির প্যাডারবন ক্লাবের অনূর্ধ্ব-২১ দলের বিপক্ষে এক ঘন্টার প্রস্তুতি ম্যাচের পুরোটা সময় মাস্ক পরে খেলেন এমবাপ্পে। দুটি গোলের পাশাপাশি দুটি অ্যাসিস্টও করেন তিনি।

রোববার সংবাদ সম্মেলনে তার সতীর্থ অহেলিয়া চুয়ামেনি জানান, পোল্যান্ডের বিপক্ষে মাঠে নামতে আগ্রহী সম্প্রতি রিয়াল মাদ্রিদে যোগ দেওয়া এই তারকা। পরের ম্যাচে মাস্ক ছাড়াই তিনি খেলতে চান জানিয়ে এই মিডফিল্ডার বলেন, “আমার মনে হয়, সে পরের ম্যাচটি খেলতে চায়। সে হয়তো মাস্ক ছাড়াই খেলতে চাইবে। কিন্তু চিকিৎসকরা তাকে সেই সুযোগ দিতে চাইবে না।”

২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপে দ্বিতীয় স্থানে আছে ফ্রান্স। গোল ব্যবধানে এগিয়ে থাকায় সমান পয়েন্ট নিয়ে শীর্ষে আছে নেদারল্যান্ডস। ৩ পয়েন্ট নিয়ে তিনে অস্ট্রিয়া। এখনও কোনো জয় না পাওয়া পোল্যান্ডের বিদায় নিশ্চিত হয়ে গেছে।

মন্তব্য করুন: