কোপার শিরোপা জিততে দলের কাছে ধারাবাহিকতা চাইছেন ব্রাজিল কোচ

কোপার শিরোপা জিততে দলের কাছে ধারাবাহিকতা চাইছেন ব্রাজিল কোচ

দক্ষিণ আমেরিকার ফুটবলের শ্রেষ্ঠত্বের আসরে মাঠের লড়াইয়ে নামছে ব্রাজিল। শিরোপা পুনরুদ্ধারের অভিযানে মাঠে নামার আগে দলের কাছে নিজের চাওয়া জানিয়েছেন দরিভাল জুনিয়র। কোপা আমেরিকায় সাফল‍্য পেতে দলের পারফরম্যান্সে ধারাবাহিকতা ও ভারসাম‍্যের আশা করছেন পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের কোচ।

গত জানুয়ারিতে কোচ হিসেবে ব্রাজিলের দায়িত্ব পান দরিভাল। এখন পর্যন্ত তার অধীনে কেবল চারটি ম্যাচে মাঠে নেমেছে সেলেসাওরা। ফলে কোচও স্বীকার করে নিলেন দলের মধ্যে এখনও সমন্বয় গড়ে না ওঠার কথা। তার মতে এত অল্প সময়ে এমন হওয়াটাই স্বাভাবিক।

কোস্টা রিকার বিপক্ষে টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামার আগে রোববার সংবাদ সম্মেলনে দরিভাল বলেন, “মাত্র তিন মাস আগে গড়া একটি দল থেকে আমাকে ভারসাম্য বের করে নিতে হবে। ১৫ বা ২০ দিন দলের সঙ্গে থাকার পর ছেলেরা চলে যায়। এরপর আবার তাদের পাওয়া যায়।”

ফুটবলে অনুশীলনে প্রস্তুতি পর্ব কোনোভাবেই এড়িয়ে যাওয়া যাবে না। আর সে কারণেই আমরা ওদের প্রত‍্যেককে ধারাবাহিক করার চেষ্টা করি। একটি আত্মবিশ্বাসী দল সুযোগ তৈরি করার জন‍্য খেলোয়াড়রা যেন নিজেদের দক্ষতাকে কাজে লাগাতে পারে।”

এদিন সংবাদ সম্মেলনে ম্যাচের শুরুর একদশও ঘোষণা করে ব্রাজিল কোচ বলেন, “শুরুর একাদশে এদের মিলিতা ও গিলের্মো আরানা থাকবে। যদি প্রয়োজন হয়, প্রতি ম‍্যাচে একটি বা দুটি পরিবর্তন আসতে পারে। সব খেলোয়াড়ই প্রস্তুত। ওদের কাউকে নিয়েই আমাদের প্রত‍্যাশা কম নয়। আমরা যে কোনো পরিস্থিতির জন‍্য তৈরি।”

তবে শুরুর একাদশে থাকবেন না উদীয়মান তারকা এনদ্রিক। কিন্তু দ্বিতীয়ার্ধে নতুন মৌসুমে রিয়াল মাদ্রিদে যোগ দিতে যাওয়া ১৭ বছর বয়সী এই স্ট্রাইকারকে মাঠে নামানোর ইঙ্গিত দেন দরিভাল।

এটা সম্ভবত খুব বেশি সময় নেবে না। কারণ সে খুবই দক্ষ। তাকে মাঠে নামানোর জন‍্য আমি মুখিয়ে আছি। কিন্তু এর জন‍্য একটা যথাযথ ভারসাম‍্য প্রয়োজন। তার অসাধারণ সব দক্ষতা আছে আর সে দলের সবচেয়ে প্রতিশ্রুতিশীল খেলোয়াড়দের একজন।”

বাংলাদেশ সময় মঙ্গলবার সকাল ৭টায় কোস্টা রিকার বিপক্ষে মাঠে নামবে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নরা। ‘ডি’ গ্রুপে ব্রাজিলের বাকি দুই প্রতিপক্ষ কলম্বিয়া ও প‍্যারাগুয়ে।

মন্তব্য করুন: