এখনই অবসর নিয়ে ভাবছেন না লেভানডফস্কি

এখনই অবসর নিয়ে ভাবছেন না লেভানডফস্কি

বয়স ৩৬ ছুঁই ছুঁই। ফর্মটাও আর আগের মতো নেই। তার জাতীয় দলের বেশ কয়েকজন সতীর্থ চলতি ইউরো শেষে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানাতে পারেন। কিন্তু এখনই অবসরের কথা ভাবছেন না রবের্ট লেভানডফস্কি। পোল্যান্ডের তরুণ প্রজন্মের সঙ্গে আরও কয়েক বছর খেলে যেতে চান তারকা এই স্ট্রাইকার।

মঙ্গলবার ‘ডি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে ফ্রান্সের মুখোমুখি হয়েছে পোল্যান্ড। এর আগে নেদারল্যান্ডস আর অস্ট্রিয়ার কাছে হেরে তাদের শেষ ষোলোর আশা শেষ হয়ে গেছে। ফ্রান্সের মুখোমুখি হওয়ার আগে লেভানডফস্কি বলেন, “আমার বয়স খুব শিগগিরই ৩৬ বছর হবে। অনেকেই ভাবছে, আমি কতদিন খেলব? কিন্তু আমার ভেতরে এখনও খেলার তাড়না আছে এবং বাইরে থেকে কেউ আমার সিদ্ধান্তকে প্রভাবিত করতে পারবে না।”

পোল্যান্ডের হয়ে সর্বোচ্চ ১৫১ ম্যাচ খেলে সবচেয়ে বেশি ৮২ গোল করা এই স্ট্রাইকার আরও বলেন, “হয়তো একদিন ঘুম থেকে উঠে ভাবব আন্তর্জাতিক ফুটবল থেকে বিদায় নেওয়ার সময় এসেছে। কিন্তু আজ আমি অনুভব করি এই দলটির একটি ভবিষ্যৎ আছে। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে এমন পারফরম্যান্স সত্ত্বেও আমরা এখানে কিছু একটা তৈরি করেছি। অনেক তরুণ খেলোয়াড়কে উঠে আসছে। এই দলটিতে আমি সম্ভাবনা দেখতে পাচ্ছি।”

মন্তব্য করুন: