চিলিকে হারিয়ে ‘যুদ্ধজয়ের আনন্দ’ পাচ্ছে আর্জেন্টিনা

চিলিকে হারিয়ে ‘যুদ্ধজয়ের আনন্দ’ পাচ্ছে আর্জেন্টিনা

ব্রাজিল-আর্জেন্টিনা দ্বৈরথ তো পৃথিবী বিখ্যাত, কিন্তু আর্জেন্টিনা আর চিলির মাঝেও যে বহু পুরনো প্রতিদ্বন্দ্বিতা আছে, তা কয়জন জানে? কোপা আমেরিকার মঞ্চে বুধবার সকালে চিলিকে বহু কষ্টে ১-০ গোলে হারিয়েছে লিওনেল মেসির দল। ম্যাচের আবহ যুদ্ধের চেয়ে কম ছিল না। তাই এই জয়কে যুদ্ধজয়ের সঙ্গেই তুলনা করেছেন অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার।

২০১৫ ও ২০১৬ আসরের ফাইনালে এই চিলির কাছেই হেরেছিল আর্জেন্টিনা। এবার নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের শেষ দিকে একমাত্র গোলটি করেন লাউতারো মার্তিনেস। ৬১ শতাংশ সময় বল দখলে রেখে গোলের জন‍্য ২২ শট নেয় আর্জেন্টিনা, এর নয়টি ছিল লক্ষ‍্যে। কিন্তু চিলির রক্ষণ ভাঙতে অনেক বেগ পেতে হয়েছে। অন্যদিকে চিলির তিনটি শট দারুণভাবে ঠেকিয়ে দেন এমি মার্তিনেস।

ম্যাচ শেষে অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার বলেন, এটা খুবই কঠিন লড়াই ছিল, আমরা জানতাম এমনটাই হবে। সাধারণত এসব ম্যাচ হয় যুদ্ধের মতো, সেখানে দুই দলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হয়। দুর্দান্ত একটি ম্যাচ ছিল, আমরা সবাই শতভাগ দিয়েছি এবং শেষ পর্যন্ত আমরা জিতেছি।

আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি বলেছেন, চিলি তাদের খেলা খেলেছে, এই ম্যাচটির জন্যই আমরা অপেক্ষা করছিলাম। এই ধরনের প্রতিযোগিতায় দক্ষিণ আমেরিকার দলগুলোর বিপক্ষে খেলতে হলে আপনাকে কোনো না কোনোভাবে পথ বের করে নিতে হবে। কখনও কখনও মাঠে আমরা দ্রুত গতিতে ছুটতে পারিনি এবং এটি প্রতিপক্ষকে সহায়তা করেছে।

মন্তব্য করুন: