পেরুর বিপক্ষে ম্যাচে বিশ্রামে থাকতে পারেন মেসি

পেরুর বিপক্ষে ম্যাচে বিশ্রামে থাকতে পারেন মেসি

কোপা আমেরিকার শিরোপা ধরে রাখার অভিযানে প্রথম দুই ম্যাচ জিতে ইতোমধ্যেই কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত করেছেন আর্জেন্টিনা। ঊরুর সমস্যা থাকলেও দুই ম্যাচেই খেলেছেন লিওনেল মেসি। তবে চোট নিয়ে বাড়তি সতর্কতার অংশ হিসেবে পেরুর বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে বিশ্রামে থাকার ইঙ্গিত দিয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক নিজেই।

নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে বাংলাদেশ সময় বুধবার সকালে লাউতারো মার্তিনেসের একমাত্র গোলে চিলিকে হারিয়ে শেষ আট নিশ্চিত করে আর্জেন্টিনা।

চলতি সপ্তাহে ৩৭ বছর বয়সে পা দেওয়া এই মহাতারকা ম্যাচের ২৪তম মিনিট দলের চিকিৎসকের শরণাপন্ন হন। এর আগে অবশ্য দু’বার প্রতিপক্ষের কড়া ট্যাকেলের মুখে পড়তে হয় তাকে। তবে ম্যাচের পুরোটা সময় দলের সঙ্গে মাঠেই ছিলেন এই ফরোয়ার্ড। ৩৬তম মিনিটে তার দূরপাল্লার শটট পোস্টে লেগে ফিরে না এলে গোলও পেতেন তিনি।

ম্যাচ শেষে মিক্সড জোনে পরের ম্যাচে বিশ্রামে থাকার ইঙ্গিত দিয়ে আটবারের ব্যালন ডি’অরজয়ী এই ফুটবলার বলেন, “এটার জন্য আমাকে কিছুটা ভুগতে হয়েছে। তবে খেলাটা শেষ করতে পেরেছি। আশা করছি জটিল কিছু হবে না। অস্বস্তির কারণে আমি ঠিকমতো দৌড়াতে পারছিলাম না।”

এই ম্যাচের আগে গলাব্যথা ও জ্বর থাকার এমনটা হতে পারে জানিয়ে মেসি বলেন, “দেখা যাক আগামী কয়েকদিন কীভাবে যায়, আমি কীভাবে সেরে উঠি। আমরা পরের পর্বে যেতে গুরুত্বপূর্ণ একটি ধাপ পার করেছি। ... অনেক ম্যাচ, অনেক ভ্রমণ।”

চলতি বছর মার্চে ইন্টার মায়ামির হয়ে কনকাক্যাফ চ্যাম্পিয়নস কাপে ঊরুর মাংসপেশিতে চোট পান মেসি। এই চোটের কারণে দলের হয়ে কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে মাঠের বাইরে ছিলেন। একই চোটের কারণে এল সালভাদর ও কোস্টা রিকার বিপক্ষে প্রীতি ম্যাচেও আর্জেন্টিনার হয়ে মাঠে নামতে পারেননি দলের অধিনায়ক।

তবে ডান পায়ের ঊরুতে মেসির সমস্যা নতুন না। গত বছর নভেম্বর ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিলের বিপক্ষে ১-১ গোলে ড্রর ম্যাচেও একই জায়গায় ব্যথা ও অস্বস্তিবোধ করেছিলেন মেসি।

মন্তব্য করুন: